১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | দুপুর ১:০০

নারী নির্যাতন মামলা পরোয়ানা জারি: গ্রেফতার হচ্ছে না নৌ-কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: নির্যাতনের অভিযোগে স্ত্রী নুসরাতের করা মামলায় নৌবাহিনী কর্মকর্তা তানভীর আলম খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার ১৫ দিন পার হলেও গ্রেফতার হচ্ছে না আসামী। নুসরাতের আইনজীবীর অভিযোগ, আসামী তানভীর আলম খান প্রকাশ্যে ঘোরাফেরা করলেও পুলিশ তাকে গ্রেফতার করছে না।

সূত্রে জানা গেছে, গত ২৭-০৯-২০১৭ বুধবার তানভীর আলম খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর জাজ সফিউল আজম। এ সময় তানভীরের বাবা, মা ও ভাইকে ট্রাইব্যুনালে তলব করে সমন জারির আদেশও দেয়া হয়। নুসরাত চলতি বছরের অগাস্ট মাসে রাজধানীর ভাটারা থানায় মামলাটি দায়ের করেন।

জানা গেছে, নুসরাত তার মায়ের কাছ থেকে পাওয়া সম্পত্তি স্বামী তানভীর খানের বিরুদ্ধে লিখে না দেওয়ায় তার (নুসরাত) ওপর স্বামী, শশুর ও শাশুড়ি নির্যাতন চালায়। নির্যাতনের শিকার হয়ে নুসরাত একাধিকবার হাসপাতালে ভর্তি হন।

নুসরাতের আইনজীবী বলেন, তানভীর ও নুসরাতের মধ্যে সম্পত্তি নিয়ে যে দ্বন্দ্ব ছিল। উভয় পরিবারের আত্মীয়-স্বজনের মধ্যস্থতায় আসামীরা ক্ষমা চেয়ে ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না করার প্রতিশ্রুতি দিয়ে নুসরাতকে ঘরে ফিরিয়ে নিয়েছিলেন। তবে ফিরিয়ে নেয়ার পরও কিছু দিন স্বাভাবিক থাকলেও ফের শুরু হয় নির্যাতন। উপায় না পেয়ে আলাদা বাসায় ওঠেন নুসরাত। তানভীর সেখানে গিয়েও চলতি বছরের ২৫ জুন নুসরাতের ওপর অমানবিক শারীরিক নির্যাতন চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*