13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জামায়াতকে নেতৃত্বশূন্য করতে চাচ্ছে সরকার

admin
October 10, 2017 6:49 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমদ, নায়েবে আমীর মিয়া গোলাম পরোয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৯ শীর্ষ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

রাজধানীতে বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ছাত্রশিবিরের নেতৃবৃন্দ বলেন, সরকার নিজেদের ব্যর্থতাকে আড়াল করতে অন্যায়ভাবে গ্রেফতার করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমিরসহ শীর্ষ নেতৃবৃন্দকে। সরকার জামায়াতে ইসলামীকে নিজেদের প্রধান প্রতিপক্ষ মনে করে তাদের নেতৃত্বশুন্য করার ঘৃন্য পায়তারা করছে। রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত এ গ্রেফতার কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে যদি সামান্যতম অবিচার করা হয় তাহলে সারা বাংলায় গণবিস্ফোরণ ঘটবে।

নেতৃবৃন্দ বলেন, জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতার করে নেতৃত্বশুন্য করার ঘৃণ্য ষড়যন্ত্র কোনোভাবেই পূরণ হবে না। নেতাদের ওপর কোনো অবিচার করলে ছাত্রশিবির এর দাঁত ভাঙা জবাব দিবে। অবিলম্বে জামায়াত নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে। অন্যথায় ছাত্রশিবির ছাত্রজনতাকে সাথে নিয়ে সরকারের বিরুদ্ধে কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে। আর তখন যে কোনো পরিস্থিতির দায় সরকারকেই বহন করতে হবে।

ঢাকা মহানগরী উত্তর

রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। রাত সাড়ে ১০টায় শাখা সেক্রেটারীর নেতৃত্বে মহাখালীতে এলাকায় বিক্ষোভ সমাবেশ করে নেতাকর্মীরা।

ঢাকা মহানগরী পশ্চিম

জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতারের প্রতিবাদে রাত পৌণে এগারটায় রাজধানীর মোহাম্মদপুরে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। মহানগরীর সাংগঠনিক সম্পাদক যোবাইয়ের হোসেনের নেতৃত্বে বিক্ষোভ করে নেতাকর্মীরা।

ঢাকা মহানগরী দক্ষিণ

নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। রাত সাড়ে ১০টায় যাত্রাবাড়ী এলাকায় বিক্ষোভ মিছিল করে নেতাকর্মীরা।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ

নগরীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। শাখা সভাপতির নেতৃত্বে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

বরিশাল মহানগরী

জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্রশিবির বরিশাল মহানগরী শাখা। রাত ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ শেষে ফেরার পথে এক শিবির কর্মীকে গ্রেফতার করে পুলিশ।

http://www.anandalokfoundation.com/