13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সংখ্যালঘু সাংবাদিক অনন্ত মুখার্জী হত্যা চেষ্টার মামলায় জামিন পেলেন আ’লীগ নেতা

admin
October 10, 2017 6:33 pm
Link Copied!

পটুয়াখালী প্রতিনিধিঃ কুয়াকাটায় সাংবাদিকের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর, ছিনতাই ও হত্যা চেষ্টার মামলায় আদালত থেকে জামিন পেলেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আলহাজ জালাল উদ্দিন কলেঝের অধ্যক্ষ মুহিববুর রহমান মুহিব।

মঙ্গলবার মামলার প্রধান আসামী মহিবুর রহমান মুহিব (২৭) আসামী নিয়ে আদালতে আত্মসমর্পন করার পর কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মনিরুজ্জামানের আদালত সন্তুষ্ট হয়ে মুহিব সহ অন্যান্যদের জামিন মঞ্জুর করলেও ৪ জনের জামিন আবেদন না মঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরনের আদেশ প্রদান করেন।

এরা হলো ফেরদৌস, রাইসুল ইসলাম, তরিকুল ও সোহাগ।

জানা যায়, ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় পটুয়াখালী-৪ আসনের মনোনয়ন প্রত্যাশী মহিব্বুর রহমানের ক্যাডাররা মোটর সাইকেল ও মাইক্রো বাসের বহর নিয়ে কুয়াকাটায় আসে। রাত আনুমানিক ৮টার দিকে ২০/২২ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী কুয়াকাটা প্রেসক্লাবের সদস্য ও বরিশাল থেকে প্রকাশিত দৈনিক শাহনামার কুয়াকাটা প্রতিনিধি অনন্ত মুখার্জীর মালিকানাধীন অনন্যা মেডিসিন হাউস সহ ৭/৮টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে।

হামলায় অনন্ত মূখার্জী, ভ্যান চালক হানিফ গাজী এবং পথচারীসহ কয়েক দোকানি গুরুতর আহত হয়। এসময় পর্যটকরা আতংকিত হয়ে পড়ে। পর্যটন কর্পোরেশনের মোটেল অভ্যন্তরের অন্তত: মোটর সাইকেল সহ ২৭টি গাড়ি ভাংচুর করে। কুয়াকাটা প্রেসক্লাবের সদস্য ও সাংবাদিক অনন্ত মুখার্জীর দোকানে সশস্ত্র হামলা ও হত্যা চেষ্টার ঘটনার বিচার দাবীতে ২৬ সেপ্টেম্বর কুয়াকাটা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে সাংবাদিকরা।

এ ঘটনায় সাংবাদিক অনন্ত মূখার্জী বাদী হয়ে জেলা আ’লীগ সহ-সভাপতি মহিব্বুর রহমান কে প্রধান আসামী করে ৩২ জনের নাম উল্লেখ সহ আরো ৫০/৬০ জনকে অজ্ঞাত নামা আসামী করে ২৬ সেপ্টেম্বর মহিপুর থানায় একটি মামলা দায়ের করেন ।

সাংবাদিক অনন্ত মূখার্জী জানান, মামলার প্রধান আসামীরা জামিন পাওয়ায় আমার নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শংকা সহ মামলার তদন্ত কার্যক্রমে প্রভাব বিস্তারের সম্ভাবনা রয়েছে।

আ’লীগ নেতা মহিব্বুর রহমান জানান, রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য আমাকে মামলায় আসামি করা হয়েছে।

মহিপুর থানার ওসি মিজানুর রহমান জানান, মামলার বাদীর নিরাপত্তা নিয়ে শংকার কিছু নেই, তার নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব পুলিশের। তিনি আরও বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা সম্পূর্ন ভাবে প্রভাব মুক্ত হয়ে মামলার তদন্ত কার্যক্রম সম্পন্ন করবেন।

http://www.anandalokfoundation.com/