১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | রাত ৮:৩৪
বিশ্ব ক্রিকেট কমিটির সদস্য হয়েছেন সাকিব আল হাসান

বিশ্ব ক্রিকেট কমিটির সদস্য হয়েছেন সাকিব আল হাসান

 স্পোর্টস ডেস্কঃ বিশ্বের ঐতিহ্যবাহী ও ক্রিকেটের আইন প্রণয়নকারী সংস্থা মেরিলিবোন ক্লাবের বিশ্ব ক্রিকেট কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশের তারকা অলরাউন্ডার নিজে ফেসবুকে এ তথ্য নিশ্চিত করেছেন। ১ অক্টোবর থেকে বিশ্ব ক্রিকেট কমিটির সদস্য মনোনীত হয়েছেন সাকিব। এমসিসির ডেপুটি সেক্রেটারির স্বাক্ষরসংবলিত চিঠিতে সাকিবকে সদস্য নির্বাচন করার বিষয়টি জানানো হয়েছে।

১৭৮৭ সালে প্রতিষ্ঠিত এ মেরিলিবোন ক্রিকেট ক্লাব পৃথিবীর বড় বড় ও পুরাতন ক্লাবগুলোর অন্যতম। বিশ্ব ক্রিকেট কমিটির বর্তমান সদস্যদের মধ্যে রয়েছেন সৌরভ গাঙ্গুলী, রমিজ রাজা, ব্রেন্ডন ম্যাককালাম, কুমার সাঙ্গাকারা, রিকি পন্টিং, রডনি মার্শের মতো কিংবদন্তিরা। বর্তমানে খেলছেন এমন ক্রিকেটারদের মধ্যে কেবল সাকিবকেই নির্বাচন করেছে এমসিসি।

এমসিসির চিঠি পেয়ে দারুণ খুশি সাকিব। ফেসবুকে বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, ‘মর্যাদাপূর্ণ এমসিসি বিশ্ব ক্রিকেট কমিটির একজন সদস্য হিসেবে আমাকে মনোনীত করার জন্য আমি সত্যিই সম্মানিতবোধ করছি। এমন সম্মান দেওয়ায় আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।’

প্রতিষ্ঠার পর থেকেই ক্রিকেটের বিভিন্ন আইন প্রণয়নের কাজটি করে আসছে এমসিসি। সম্প্রতি ক্রিকেটের বেশ কিছু আইন পরিবর্তন করেছে সংস্থাটি। যার মধ্যে ব্যাটের আকার পরিবর্তন, আম্পায়ারদের ক্ষমতা বৃদ্ধি, মানকড় আউট বাতিল, হ্যান্ডেল দ্য বল ও বাউন্সিং ব্যাটের ক্ষেত্রে নিয়ম পরিবর্তনসহ আরো বেশ কিছু আইন পরিবর্তন করা হয়েছে। বাংলোদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে আইনগুলো কার্যকর হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*