13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কর্ণফুলীতে নির্বাচনের ভোট গণনা শুরু, শেষ হাসির অপেক্ষা

admin
September 24, 2017 5:27 pm
Link Copied!

শোভন দত্ত,কর্ণফুলী চট্টগ্রামঃ চট্টগ্রাম শহরের একেবারে কাছেই কর্ণফুলী। মাঝখানে কর্ণফুলী নদীই ভাগ করে দিয়েছে দু’টি জনপদ। ত্রিমুখি শাসনের যাঁতাকল অবসানের পর নবগঠিত কর্ণফুলী উপজেলার বহু প্রতীক্ষিত ভোট আজ। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট শেষ হয়েছে বিকাল ৪টা পর্যন্ত।

অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে প্রতি ২ কেন্দ্রে ১জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৫ ইউনিয়নের ৪২টি নির্বাচনী কেন্দ্রে প্রতিটিতে ৭জন পুলিশ, ১৩জন আনসার সদস্য এবং বিজিবি ও র্যা বের ৫টি করে স্ট্রাইকিং ফোর্স থাকবে বলে পটিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও কর্ণফুলী উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ আবু ছাঈদ জানিয়েছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ফারুক চৌধুরী, বিএনপির ধানের শীষের প্রার্থী এডভোকেট এসএম ফোরকান ও ইসলামিক ফ্রন্টের চেয়ার প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর কবির রিজভী। ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী দিদারুল আলম, বিএনপির প্রার্থী হাজী মুহাম্মদ ওসমান, ইসলামী ফ্রন্টের প্রার্থী মাওলানা মো: মুছা ও ইসলামিক ফ্রন্টের নাসির আহমদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বানেজা বেগম, বিএনপির প্রার্থী উম্মে মিরজান শামীমা ও জাতীয় পার্টির প্রার্থী মুন্নি বেগম।

নবসৃষ্ট কর্ণফুলী উপজেলা পরিষদের বহু প্রতিক্ষিত এই নির্বাচনকে কেন্দ্র করে এতদিন উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা তাদের এলাকায় প্রচার প্রচারণা চালিয়েছেন। গতকাল শনিবার দুপুরে বিএনপির প্রার্থী এডভোকেট এস এম ফোরকান কারচুপিবিহীন, সন্ত্রাসমুক্ত, অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের দাবিতে এক সংবাদ সম্মেলন করেন। এতে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ওসমান, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী উম্মে মিরজান শামীম, চন্দনাইশ উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট নুরুল ইসলাম, কর্ণফুলী উপজেলা বিএনপির সহ–সভাপতি মোহাম্মদ ইব্রাহিম তালুকদার, যুগ্ম সম্পাদক হারুনুর রশিদ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ওসমানসহ অন্যান্য নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় ভোটে কারচুপি করার জন্য ভূমি মন্ত্রনালয়ের অধীনে কর্মরত সহকারী কমিশনার ভূমি কর্মকর্তাদের ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। অবিলম্বে এদেরকে প্রত্যাহার করে অন্য ম্যাজিস্ট্রেট নিয়োগের দাবি জানানো হয়।

এ ব্যাপারে নৌকা প্রতীকের প্রার্থী ফারুক চৌধুরী বলেন, বিএনপি তাদের পরাজয় নিশ্চিত মনে করে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে বিভিন্ন অপ্রচার চালাচ্ছেন। দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর সুযোগ্য পুত্র ভুমিপ্রতি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আগে থেকেই ঘোষনা দিয়েছেন নবসৃষ্ট কর্ণফুলী উপজেলা পরিষদের নির্বাচন শতভাগ সুষ্ঠ করা হবে। আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করতে বিএনপি মিথ্যা অভিযোগ করেছেন। ভোটারদের সমর্থন নৌকার পক্ষেই রয়েছে।

এবারের নির্বাচনে ৪২টি কেন্দ্রে মোট ভোটার ১ লাখ ৭ হাজার ৭৯৯ জন ভোটার রয়েছে। তার মধ্যে পুরুষ ৫৩ হাজার ৫৯৯, মহিলা ৫৪ হাজার ২০০।

http://www.anandalokfoundation.com/