১৬ই জুলাই, ২০১৮ ইং | ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৫২
সর্বশেষ খবর
ঢাকেশ্বরী মন্দিরে সাংবাদিক সন্মেলন

দূর্গাপূজা উপলক্ষে তিন দিন সরকারি ছুটির দাবি জানালেন পূজা উদ্‌যাপন পরিষদ

পলাশ দত্তঃ সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শ্রীশ্রী শারদীয় দূর্গাপূজা উপলক্ষে তিন দিন সরকারি ছুটির দাবি জানালেন বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এই দাবি জানান।

সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, শারদীয় দুর্গা উৎসবকে আরও মর্যাদা দানের জন্য বঙ্গভবন, গণভবন, নগরভবন ও জেলা পর্যায়ের সরকারি ভবনগুলোতে আলোকসজ্জার ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

মতবিনিময় অনুষ্ঠানে দাবি করা হয়: পূজায় তিন দিনের সরকারি ছুটি ঘোষণার পাশাপাশি দেশের সব কারাগারে উন্নত খাবার পরিবেশন, ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বাতিল করে হিন্দু ফাউন্ডেশন গঠন, উৎসব চলাকালে সব শিক্ষাপ্রতিষ্ঠানে চলা পরীক্ষাসহ নিয়োগ পরীক্ষা স্থগিত রাখতে হবে। এ ছাড়া পূজার সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে হবে।

মতবিনিময় অনুষ্ঠানে অভিযোগ করা হয়, ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের দুই তৃতীয়াংশ দেবোত্তর সম্পত্তি জবরদখল হয়ে গেছে। রমনা কালী মন্দির ও আনন্দময়ী আশ্রমের প্রায় সোয়া দুই একর জমি ফিরে পাওয়া যায়নি। এ ধরনের আরও মন্দিরের জায়গা বেদখল হয়ে গেছে, যা শুভ লক্ষণ নয়।

পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে বলা হয়, রাজধানী ঢাকাসহ সারা দেশে এবার ৩০ হাজার ৭৭টি মণ্ডপে পূজা হচ্ছে। গতবার এই সংখ্যা ছিল ২৯ হাজার ৩৯৫। কিন্তু পূজার মণ্ডপ বাড়লেও নিরাপত্তা বাড়েনি। হিন্দুদের আতঙ্ক কমেনি।

পুজা কমিটির সাংবাদিক সন্মেলন

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.