13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারতের হিন্দু নামধারী ৫ ভন্ড গুরুবাবা

admin
September 12, 2017 5:33 am
Link Copied!

দি নিউজ ডেস্ক : ইন্ডিয়াতে আধ্যাত্মিক গুরুদের কমতি নেই বললেই চলে। তাদের বিভিন্ন ধর্ম বিরোধী কার্যকলাপ সকলেরই কম-বেশি জানা রয়েছে। তাদের কেউ কেউ স্বর্গে যাবার অগ্রিম টিকেট দেয়ার প্রতিশ্রুতি দেয়। তাদের মধ্যে অনেকেই বিপরীত লিঙ্গের সাথে ঘনিষ্ঠ অবস্থায় পাওয়া গেছে। বিভিন্ন ধরণের অদ্ভুদ কেলেঙ্কারিতে তারা লিপ্ত। গতকাল তাদের মধ্যে একজন অন্য ধর্ম বিষয়ক মন্তব্য করে সমালোচনার সৃষ্টি করেছেন।

১. সাধ্বী দেবা ঠাকুর:
মুসলিম ও খ্রিস্টানদের জোর করেই নির্বিজকরণ করিয়ে দেয়া উচিত বলে মন্তব্য করে নতুন বিতর্কের সূত্রপাত করলেন ভারতের হিন্দু মহাসভার অন্যতম শীর্ষ নেত্রী সাধ্বী দেবা ঠাকুর। শনিবার এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেছেন, “মুসলিম ও খ্রিস্টানদের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। একে নিয়ন্ত্রণে রাখতে কেন্দ্রকে জরুরি অবস্থা জারি করতে হবে। সেখানে সব মুসলিম ও খ্রিস্টানদের জোর করে নির্বিজকরণ করাতে হবে, যাতে তারা সংখ্যা বৃদ্ধি না করতে পারে”।

সাধ্বী জানান, হিন্দুদের উচিত অধিক সন্তানের জন্ম দিয়ে সম্প্রদায়ের সংখ্যা বৃদ্ধিতে জোর দেয়া, যাতে সারা বিশ্বে এর প্রভাব পড়ে। এখানেই শেষ নয়। সাধ্বী এর পাশাপাশি আরও একটি বিতর্কিত মন্তব্য করেন। তিনি জানান, হিন্দু দেব-দেবীদের মূর্তি মসজিদ ও গির্জায় বসাতে হবে। পাশাপাশি, নাথুরাম গডসেকে ‘দেশপ্রেমী’ বলে উল্লেখ করে হরিয়ানায় তাঁর মূর্তি বসানোর জোর সওয়াল করেন তিনি।

২. আধ্যাত্মিক স্বামী রভি সঙ্কর:
গত ডিসেম্বর ভারতের সুপ্রিম কোর্টের homosxuality decriminalizing 2009 ল্যান্ডমার্ক ফয়সালা সংস্করন করা হলে, আধ্যাত্মিক স্বামী রবি শংকর টুইটার লিখেছিলেন – “সমকামিতা হিন্দু সংস্কৃতিতে একটি অপরাধ হিসেবে বিবেচনা করা হয় না। আসলে, প্রভু Ayyappa(বিষ্ণু ও শিব ) হরি – হারা হিসেবেই জন্মগ্রহণ করেন”।

পরে তিনি টুইট করেছেন – “সমকামীতা, কোনো অপরাধের মধ্যে পরে না। সবার মাঝেই পুরুষ এবং মহিলার উপাদান আছে। তাদের কর্তৃত্ব মতে, প্রবণতা এবং পরিবর্তনও হতে পারে “। অন্য পোস্টে শ্রী শ্রী লিখেছেন -“কাউকে তার যৌন বৈষম্য এর জন্য মুখোমুখি করা উচিত নয়। এই কিম্ভুতকিমাকার জন্য কাউকে অপরাধী হিসেবে ব্র্যান্ডেড করা ঠিক হবে না”।

৩. মহারিসি মহেশ যোগী:
মহেশ যোগী ১৯৬৮ সালে “দ্যা বিটলস আধ্যাত্মিক পরামর্শদাতা” হিসেবে পরিচিতি লাভ করেন। দ্যা বিটলস এর জন লেনন তাদের ভারত সফরের সময় একটি গান প্রচার করেন, গানটির নাম “সেক্সি স্যাডি” ছিল। তারা এর নাম “মহর্ষি” রাখতে চেয়েছিলেন। তখন থেকেই মহেশ যোগীর কলঙ্কের অধ্যায় জানা যায়। তারা ইন্ডিয়া থেকে যাবার সময় গানটি লিখেছিলেন। তারা মহর্ষি এর কুকর্মের কথা জানতে পারেন। তিনি চিকিৎসার নামে মহিলাদের সাথে অবৈধ সম্পর্ক করত। তারপরই তারা ইন্ডিয়া ত্যাগ করেন। মহর্ষি তাদের ইন্ডিয়া ত্যাগ করার কারন জানতে চাইলে তারা বলেন, “আপনি তো মহাজাগতিক। মনের সব কথা বুঝতে পারেন। তাহলে আমাদের মনের কথা জেনে নিন”।

৪. গুরমিত রাম রহিম সিং:
২০০২ সালে ভারতের তৎকালীন প্রধানমন্ত্রীর নিকট একটি বেনামী চিঠি পৌঁছালে গুরমিত রাম রহিম সিং আলোচনায় আসেন। চিঠিতে তার বিরুদ্ধে ধর্ষণ ও যৌন শোষণের কথা লিখা রয়েছিল। তিনি ডেরাতে বসবাস করত। সেখানে ৩০,৪০ জন মেয়ের চিকিৎসা করা হত। কিন্তু, আসলে সেখানে মেয়েদের পতিতা হিসেবে রাখা হত। চিকিৎসার নামে সেখানে নোংরামি চলত। চিঠিটি সেখানে থাকা একজন মেয়ে লিখেছিলেন। পরবর্তীতে চিঠি অনুযায়ী সেখানে তদন্ত করা হলে, সব অভিযোগ সত্য বলে প্রমাণিত হয়।

৫. ইচ্ছাধারি বাবা ভীম আনন্দ:
২০১০ সালে তার বিরুদ্ধে নারী ও শিশু পাচারের অভিযোগ গঠন করা হয়। তিনি দিল্লিতে বিমানবালা, শিক্ষার্থী ও বিবাহিত নারীদের ২,৫০,০০০ টাকায় বিক্রয় করে দিত। তার অনেক বড় সংগঠন ছিল এ নিয়ে। এই ইচ্ছাধারি বাবা এসকল কাজ করে প্রায় ২৫,০০০ কোটি টাকা আয় করেন।

ভারতে এসকল কার্যকলাপ অনেক প্রথম থেকেই চলে আসছে। তবু এদের জন্য পর্যাপ্ত কোন ব্যবস্থা নেই। এখনও প্রতিনিয়ত নিত্যনতুন তর্কের সৃষ্টি করছেন, তাদের মধ্যেই বিভিন্ন সাধবি বাবা, যোগী, মহারিসি ইত্যাদি আধ্যাত্মিক গুরুগণ।–সূত্র: ওয়ান্ডার।

http://www.anandalokfoundation.com/