13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সংখ্যালঘুদের জন্য মানবাধিকার কাজ না করার পরামর্শ নরসিংদী পুলিশ সুপার মিসেস আমেনা বেগম

admin
September 7, 2017 9:06 am
Link Copied!

মাইনোরিটি ওয়াচ রিপোর্টঃ বাংলাদেশ মাইনরটি ওয়াচ এর প্রেসিডেন্ট এডভোকেট রবীন্দ্র ঘোষকে সংখ্যালঘুদের জন্য মানবাধিকার কাজ না করার উপদেশ দিয়েছেন নরসিংদী জেলার পুলিশ সুপার মিসেস আমেনা বেগম।

তিনি ভারতের উদাহরন দিয়া বলেন, মুসলমানরা ভারতে নির্যাতিত এই উদাহারন দিয়া রাংলাদেশের সংখ্যালঘুদের তিনি অপমান করেছেন। মা হত্যার বিচার চাইতে গিয়া প্রিতম ভৌমিক পুলিশ অফিসার মুস্তাক আহমেদ কর্তক শারিরিক নির্ষাতনের শিকার হন এবং তাহাকে উক্ত হত্যা মামলা দেখিয়ে পুলিশ প্রিতম ভৌমিক ও সাক্ষী তপন চন্দ্র সাহার পুএ তিতন সাহাকে ও হেফাজতে নিয়া ৫ দিন অনাহারে রাখিয়া নির্যাতন চালায়। প্রিতম ভৌমিকের দরিদ্র পিতা প্রদীপ ভৌমিক নরসিংদী আদালতে এক পুলিশ নির্যাতন মামলা নং ০২/১৭ দায়ের করেন।

তদন্ত করতে গিয়া ২৫/০৮/২০১৭ তাং মানবাধিকার কর্মী কে মোবাইলে পুলিশ সুপার ক্ষিপ্ত হইয়া উপেরে উল্লেখিত ভাষা প্রয়োগ করেন। তিনি আর বলেন তদন্ত করতে মহা পুলিশ পরিদর্শকের (I G of police) অনুমতি লাগবে। আরও উল্লেখ করা যায় যে ডাক্তরি প্রতিবেদনেও ৪ টি আঘাতের চিন্ন আছে।

নরসিংদী প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন বক্তব্য রাখেন নিহত দীপ্তি ভৌমিকের স্বামী প্রদীপ ভৌমিক মা-দীপ্তি ভৌমিকের হত্যাকারী বানাতে ছেলে প্রিতম ভৌমিকের ওপর পুলিশের নির্মম নির্যাতনের কাহিনী বর্ননা করেছেন বাবা প্রদীপ ভৌমিক। তিনি জানিয়েছেন,বিনা মামলায়,বিনা ওয়ারেন্টে, বিনা দোষে তার ছেলে প্রিতম ভৌমিকের নির্যাতনের পর গত ঘটর্নাটি জেলা জজ মহাদয় কে জানাইলে তিনিও প্রিতমের জামিন নামনজুর করেন

বাংলাদেশ মাইনরটি ওয়াচ (BDMW) উক্ত ঘটর্নার পুলিশি নির্যাতনের তীব্র নিন্দা জানাচ্ছে। সাথেসাথে পুলিশ সুপার আমেনা বেগমর এহেন উক্তি প্রত্যাহার করার জন্য উদ্দতন পুলিশ কতৃপক্ষ কে নির্দেশ প্রদানের দাবী জানাছে।অনতি বিলম্বে মিত্যা মামলায় আটক প্রিতম ভৌমিকে নিস্থর্ত মুক্তি প্রদান করে প্রকৃত অপরাধীকে শাস্তি প্রদানের জন্য দাবি জানাচ্ছে।

http://www.anandalokfoundation.com/