13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপ খেলা নিয়ে চিন্তিত আর্জেন্টিনা

admin
September 6, 2017 4:12 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক: লাতিন আমেরিকার অঞ্চল থেকে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভেনেজুয়েলার কাছে ১-১ গোলে ড্র করে রাশিয়া বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেওয়া নিয়ে শঙ্কায় আছে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় বুধবার সকালে ১-১ গোলে ড্রয়ের ম্যাচে ভেনিজুয়েলার হয়ে গোল করেন জন মুরিইয়ো। আর আর্জেন্টিনার হয়ে গোল করেন রলফ ফেলচার।

বুয়েন্স এইরেসের মনুমেন্টাল স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণে খেলতে থাকে মেসিরা। একের পর এক দুর্দান্ত সব আক্রমণেও আর্জেন্টিনা গোল পাচ্ছিল না প্রতিপক্ষের ডিফেন্সের কারণে। প্রথমার্ধ গোলশূণ্য ড্র হওয়ার পর দ্বিতায়ার্ধের শুরুতেই গোল পায় ভেনেজুয়েলা।

ম্যাচের ৫০ মিনিটে একটি কাউন্টার অ্যাটাকে ভেনেজুয়েলার হয়ে গোল করেন জন মুরিইয়ো। কর্দোবার পাসে ডি-বক্সের বাহির থেকে প্রতিপক্ষের আর্জেন্টিনার গোলরক্ষক রোমেরোর মাথার উপর দিয়ে ফ্লিক করে বল জালে পাঠান মুরিইয়ো।

এর চার মিনিট পরেই ম্যাচে সমতা আনে আর্জেন্টিনা। মার্কোস আকুনিয়ার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে ভেনেজুয়েলার ডিফেন্ডার ফেলচার নিজেদের জালেই বল পাঠিয়ে দেন। ম্যাচে আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় সাম্পাওলির শিষ্যদের।

এই ম্যাচের পর দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের আর দুই ম্যাচ বাকি থাকতে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্জেন্টিনা। তবে তাদের সমান পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে পেরু। ৩৭ পয়েন্ট নিয়ে ব্রাজিল প্রথম, ২৭ পয়েন্ট নিয়ে উরুগুয়ে দ্বিতীয় ও ২৬ পয়েন্ট নিয়ে কলম্বিয়া আছে তৃতীয় অবস্থানে।

দক্ষিণ আমেরিকা থেকে প্রথম চারটি দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপ। তাই পঞ্চম দল হিসেবেও বিশ্বকাপে খেলতে হলে ওশেনিয়া অঞ্চলের শীর্ষ দলের বিপক্ষে প্লে-অফ পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে আর্জেন্টিনাকে।

http://www.anandalokfoundation.com/