সর্ব শেষ খবর
১৮ই জানুয়ারি, ২০১৮ ইং | ৫ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | রাত ৯:৩৫

চট্টগ্রামে ইদের জামাত পৌনে ৮ টায়

চট্টগ্রাম প্রতিনিধি(রাজিব শর্মা):বন্দরনগরী চট্টগ্রামে পবিত্র ঈদুল আজহার প্রথম ও প্রধান জামাত সকাল পৌনে ৮টায় জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

এ জামাতে ইমামতি করবেন জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহর খতিব হযরতুল আল্লামা আলহাজ্ব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

এদিকে, একই স্থানে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৯টায়। দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহ্’র সিনিয়র পেশ ইমাম হযরতুল আল্লামা আলহাজ্ব মাওলানা নূর মোহাম্মদ সিদ্দিকী।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) জনসংযোগ কর্মকর্তা আবদুর রহিম বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে নগরীর ওয়াসা মোড়ের জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহ্’র ময়দানে চট্টগ্রামে ঈদের প্রধান ২টি জামাত সকাল পৌনে ৮টা ও পৌনে ৯টায় অনুষ্ঠিত হবে।

এছাড়া ঈদে নগরীর মানুষের সুবিধার জন্য নগরীর ৪১টি ওয়ার্ডের কাউন্সিলরের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাতসহ ৪১ টি ওয়ার্ডে সর্বমোট ১৬৬টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, নগরীর অন্যান্য ঈদ জামাতের মধ্যে বাকলিয়া চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্টেডিয়ামে প্রথম ঈদ জামাত হবে সকাল ৮টায়, লালদীঘি সিটি কর্পোরেশন শাহী জামে মসজিদে ঈদ জামাত হবে সকাল পৌনে ৮টায়। জালালাবাদ আরেফিন নগর সিটি কর্পোরেশন কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদের ঈদ জামাত হবে সকাল সোয়া ৮টায়।

এছাড়াও নগরীতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে- হযরত শেখ ফরিদ (রঃ) চশমা ঈদগাহ ময়দান, চকবাজার সিটি কর্পোরেশন জামে মসজিদ,মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদ (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন) প্রাকৃতিক দূর্যোগপূর্ণ পরিস্থিতির সৃষ্টি হলে মাঠের পরিবর্তে স্ব স্ব মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার ইকবাল বাহার জানিয়েছেন, নগরীর ঈদের জামাতে সিএমপির পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদের দিনগুলোতে বিভিন্ন স্পটে কঠোর নিরাপত্তা জোরদার করা হবে। তাছাড়া ঈদগাহে নামাজ পড়তে যাওয়ার সময় নগদ টাকা না নিয়ে যাওয়া, মোবাইল ফোন ব্যবহার না করা এবং ঈদের জামাতে জায়নামাজ ছাড়া অন্য জিনিস আনা থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*