13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝালকাঠিতে নিরাপদ মাতৃত্ব এবং মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ

admin
August 30, 2017 8:42 pm
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠিতে নিরাপদ মাতৃত্ব এবং মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হামিদুল হক।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহায়তায় দেশবাংলা ফাউন্ডেশন দিনব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করেছে। জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার ফারজানা রহমান, ঝালকাঠি পৌরসভার মহিলা কাউন্সিলর নাছিমা কামাল, সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু, দেশবাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান এস এম মিজানুর রহমান এবং মহিলা বিষয়ক অধিদফতরের প্রোগ্রাম অফিসার নাসরিন আক্তার আলোচনায় অংশ নেন।

মহিলা বিষয়ক অধিদফতরের কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিলের আওতায় অনুষ্ঠিত এ প্রশিক্ষণে ঝালকাঠি পৌরসভার ১৫০ জন উপকারভোগী মা অংশ নেন। তাদেরকে নিরাপদ মাতৃত্ব মা ও শিশুর মৃত্যু হ্রাস, গর্ভকালীন ও পরবর্তী স্বাস্থ্যসেবা, গৃহ নিরাপত্ত পরিবেশ, মাতৃদৃগ্ধ পানের গুরুত্ব ও হার বৃদ্ধি, স্বাস্থ্য ও জন্মনিয়ন্ত্রণ, যৌতুক ও বাল্যবিয়ে প্রতিরোধ এবং জেন্ডার ও নারী অধিকার বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা ছেলের ২১ ও মেয়ের ১৮ আগে বিয়ে নয়, শপথ গ্রহণ করে।

http://www.anandalokfoundation.com/