13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সংখ্যালঘুদের জন্য সংরক্ষিত ৩০ আসনের দাবি জানালেন এরশাদ

admin
August 20, 2017 8:18 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য জাতীয় সংসদে ৩০টি সংরক্ষিত আসন রাখার দাবি জানালেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

আজ রোববার গুলশানে জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

এরশাদ বলেন, বর্তমানে নারীদের জন্য ৫০টি সংরক্ষিত আসন আছে। আসছে সংসদ নির্বাচনে সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য ৩০টি আসন সংরক্ষিত রাখার প্রস্তাবনা দেবে জাতীয় পার্টি। আশা করছি তা সংসদে সর্বসম্মতিক্রমে পাস হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমাদের শাসনামলে ভারতে বাবরি মসজিদ ভাঙাকে কেন্দ্র করে একটি পত্রিকার উস্কানিতে কিছু সংখ্যাক মন্দিরে হামলা হয়েছিল। আমি ২৪ ঘণ্টার মধ্যে পরিস্থিতি সামাল দিয়েছি। ওই পত্রিকা বন্ধ করে দিয়েছিলাম। সব ক্ষতিগ্রস্ত মন্দির আমরা সংস্কার করে আগের অবস্থানে ফিরিয়ে এনেছিলাম।

বর্তমান সংসদে আমাদের দলের ৩৪ জন এমপি আছেন। জাতীয় পার্টির সাংসদদের নির্বাচনী এলাকায় সংখ্যালঘুদের কোনো বাড়িঘর, মন্দিরে কেউ হামলা করতে পারেনি। ভবিষ্যতেও পারবে না। আর তাতেই প্রমাণ হয় জাতীয় পার্টির কাছে সব ধর্মের মানুষ নিরাপদ।

http://www.anandalokfoundation.com/