13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জনগণের জন্য সরকারি সেবার কোনো সুবিধা নিতে পারেন না মন্ত্রী

admin
August 20, 2017 7:34 pm
Link Copied!

নিউজ ডেস্কঃ আসছে নির্বাচনের কলা-কৌশল সাজাতে শুরু করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ নিয়ে দলীয় বৈঠকও করেছেন। দলের অভ্যন্তরীণ বেশ কিছু বিষয় নিয়ে তিনি বেশ উদ্বিগ্ন এবং মোটেও তুষ্ট নন। তিনি তার মন্ত্রীদের পাঁচ তারকা হোটেলে থাকার অভ্যাস ত্যাগ করতে বলেন। এ খবর প্রকাশ করেছে টাইম অব ইন্ডিয়া।

সাম্প্রতিক কালের বেশ কয়েকটি ঘটনাকে সামনে রেখে কড়া বার্তা দেন মোদি। মন্ত্রীদের উদ্দেশ্যে তিনি জানিয়েছেন, পাঁচ তারকা হোটেলে থাকার সুবিধা ও জনগণের জন্য সরকারি সেবার কোনো সুবিধা নিতে পারেন না মন্ত্রীরা। শুধু মন্ত্রীদেরই না, তাদের পরিবারের কোনো সদস্যও যেন এই সুবিধাগুলো থেকে বিরত থাকেন, তাও সতর্ক করে দেন তিনি।

বুধবার দলীয় বৈঠকের পর, মন্ত্রীদের উদ্দেশ্যে ওঠা নানান অভিযোগের কথা তিনি টেনে আনেন। সেখানেই দেশের নানা প্রান্তে দাঙ্গা তৈরি হবার ঘটনাগুলোর সমালোচনা করেন। গোটা বিষয়টি নিয়ে তিনি যে বেশ ক্ষুব্ধ তা আচরণে প্রকাশ পায়। দলের বেশ কযেকজন মন্ত্রীর কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তোলেন মোদি।

তিনি বলেন, সম্প্রতি বেশ কয়েকজন মন্ত্রী সরকারি কাজ ছাড়াই সরকারের পয়সায় পাঁচ তারকা হোটেলে থাকার অভ্যাস তৈরি করে ফেলেছেন।

তিনি তাদের উদ্দেশ্যে কড়া ভাষায় জানিয়ে দেন, সরকারি কাজের জন্য সরকারি জায়গায় থাকতে হবে। কোনো প্রকার প্রলোভনের সুযোগ এখানে দেয়া যাবে না। এছাড়া জনগণের জন্য সরকারি খাতের কোনো সুবিধা মন্ত্রী ও মন্ত্রীর পরিবার নিতে পারে না।

দলীয় মন্ত্রীদের উদ্দেশ্যে এও জানিয়েছেন, বেশ কয়েকজন মন্ত্রীর রিপোর্টে পাবলিক সেক্টর আন্ডারটেকিং গাড়ির ব্যবহার করার রিপোর্ট রয়েছে তার কাছে। ব্যক্তিগত কারণে সেই গাড়ি কিংবা সরকারি ভাতা কোনো কিছুরই সুযোগ নেয়া যাবে না এবং পরবর্তীকালে তিনি যে এগুলো কোনো মতেই বরদাস্ত করবেন না, তা স্পষ্ট জানিয়ে দেন ওই দিন।

২০১৯ সালে ভারতের সাধারণ নির্বাচন। তার আগে দুর্নীতিমুক্ত ভারত গড়ার কথা উল্লেখ করেছিলেন তিনি। সরকারের মধ্যেও সেই দুর্নীতির ছায়া দেখতে নারাজ মোদি। ফলে নির্বাচনের আগে মন্ত্রীদের সাবধান করে দলের ভাবমূর্তি ঠিক করার চেষ্টায় প্রধানমন্ত্রী।

http://www.anandalokfoundation.com/