সর্ব শেষ খবর
২৪শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ | সকাল ১০:৫৯
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতিও অবৈধ

বিশেষ প্রতিবেদকঃ সংসদ অবৈধ হলে প্রাধান বিচারপতিও অবৈধ। কারণ এ সংসদ রাষ্ট্রপতি নির্বাচন করেছেন। রাষ্ট্রপতি প্রধান বিচারপতিকেও নিয়োগ দিয়েছেন। প্রধান বিচারপতির উদ্দেশে বললেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শনিবার দুপুরে ঝালকাঠিতে আন্তর্জাতিক যুব দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, দেশ স্বাধীন না হলেও আওয়ামী লীগ এ দেশে মাথা উঁচু করে থাকতো। আমরা সংসদ সদস্য থাকতাম। ১৯৭০-এর নির্বাচন থেকে আমরা পার্লামেন্টের সদস্য। কিন্তু আপনি এ দেশের প্রধান বিচারপতি হতে পারতেন না।

তিনি বলেন, এটা মনে রাখতে হবে। বঙ্গবন্ধুর অবদানের কারণেই আজ এ দেশের প্রধান বিচারপতির মর্যাদা পেয়েছেন।

এসময় আমির হোসেন আমু বলেন, এ দেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেজন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। সেই থেকে আওয়ামী লীগের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। শেখ হাসিনা সব ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, পাকিস্তান একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত হয়েছে। কিন্তু বাংলাদেশ পৃথিবীর বুকে আলোড়ন সৃষ্টি করেছে। তাই সবশক্তি দিয়ে তারা চেষ্টা করছে শেখ হাসিনার প্রাণনাশ করার, বাংলাদেশের এগিয়ে যাবার পথকে রুদ্ধ করার।

আলোচনা সভায় এছাড়া উপস্থিত ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. মিজানুর রহমান।

পরে শিল্পমন্ত্রী যুব উন্নয়নের প্রশিক্ষণপ্রাপ্ত ৪৩ জনকে ঋণের ২৩ লাখ ৩০ হাজার টাকার চেক প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*