সর্ব শেষ খবর
২৪শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ | সকাল ১০:৫৫
ওবায়দুল কাদের

আন্দোলনে ব্যর্থ হয়ে রায় নিয়ে লাফালাফি করছে বিএনপি

বিশেষ প্রতিবেদকঃ  আন্দোলনে ব্যর্থ হয়ে সুপ্রিম কোর্টের একটি রায়কে কেন্দ্র করে হঠাৎ গর্ত থেকে উঠে লাফালাফি শুরু করে দিয়েছে বিএনপি।  বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শুক্রবার বিকালে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আবার আমরা চক্রান্তের মুখে পড়েছি। ষড়যন্ত্র চলছে। বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার অর্জনকে পণ্ড করার জন্য ষড়যন্ত্র চলছে। একটি দল বিষধর সাপের মতো সুযোগ পেলেই ছোবল মারে। তারা জনগণকে পাশে না পেয়ে আবার গর্তে ঢুকে যায়। তারা ইস্যুর পর ইস্যু খোঁজে কিন্তু তাদের সব ইস্যুই মাঠে মারা যায়। শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এদের রাজনীতি পথে সংকটের দীর্ঘ ছায়া ফেলে। তাই এরা ভিত।

নেতাকর্মীদেরকে সতর্ক করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির শাসনামল মানেই হলো লাশের সারি। লুটপাটের হাওয়া ভবনের অপর নাম হচ্ছে বিএনপি। তারা আবার ক্ষমতায় এলে দেশ ভয়ঙ্কর অমানিশায় পতিত হবে। আমাদের প্রস্তুত থাকতে হবে। এ অপশক্তিকে প্রতিরোধ করতে হবে। দেশের জনগণকে সঙ্গে নিয়ে এদের ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। সে লক্ষ্যে আমাদের মানসিক, রাজনৈতিক এবং সাংগঠনিকভাবে প্রস্তুত হতে হবে। দলভারী করার জন্য খারাপ লোকদের এ পার্টিতে জায়গা দেবেন না। খারাপ লোকদের নিয়ে দল ভারীর কারার আমাদের দরকার নেই।

ওবায়দুল কাদের বলেন, আগস্ট মাসে আমরা বঙ্গবন্ধুকে স্মরণ করি। শোক করি, চোখের পানি ফেলি। কিন্তু আমাদের আজ মনে রাখতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ কোনো শোকের নাম নয়, তিনি আজ চেতনার নাম এক শক্তির নাম। এ দিনে আমরা শপথ নেব বঙ্গবন্ধুর চেতনায় মানুষের মতো মানুষ হব। তাঁর মতো কর্মী হব। কর্মী থেকে নেতা হব। লড়াই করবো সংগ্রাম করব। ভোগ করবো না, ত্যাগ করব।

সভায় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছার, সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সংসদ সদস্য শেখ ফজলে নুর তাপসসহ অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*