13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ফরিদপুর-২, আসনে দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ

admin
August 8, 2017 6:54 pm
Link Copied!

আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) প্রতিনিধি: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-২, সালথা-নগরকান্দা ও কৃষ্ণপুর আসনে দলীয় মনোনয়ন পেতে মাঠ চষে বেড়াচ্ছেন বিভিন্ন দলের প্রার্থীরা। আওয়ামী লীগের একাধিক প্রার্থী মাঠে থাকায় চরম হতাশার মধ্যে রয়েছেন দলের নেতাকর্মী ও সাধারণ ভোটাররা। অন্যদিকে বিএনপির একজন প্রার্থী মাঠে আছেন। এমবস্থায় কেন্দ্রীয় যুবলীগ নেতা এ্যাড. জামাল হোসেন মিয়ার বিকল্প নাই।

জানা যায়, ৯ম ও ১০ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী দলীয় মনোনয়ন পেয়ে- নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করেন। ৯ম জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করার পর থেকে সংসদ উপনেতা হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। সাজেদা চৌধুরীর নেতৃত্বে ভালই চলছিলো সালথা-নগরকান্দা ও কৃষ্ণপুরের দলীয় কার্যক্রম। কিন্তু সংসদ উপনেতার অসুস্থতার সুযোগে তার জৈষ্ঠপুত্র আয়মন আকবার চৌধুরী বাবলুর কয়েকজন কর্মীর কারণে দলের মধ্যে কোন্দল সৃষ্টি হয়। দলীয় কোন্দলের জন্যই আওয়ামী লীগের একাধিক প্রার্থী মাঠে রয়েছেন।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় নেতা, শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, যুব সমাজের অহংকার, নিপীড়িত মানুষের বন্ধু, তরুন রাজনীতিবিদ এ্যাড. জামাল হোসেন মিয়া মাঠ চষে বেড়াচ্ছেন।

এছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন পেতে মরিয়া হয়ে মাঠে নেমেছেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মেজর (অব:) আ.ত.মা হালিম ও সংসদ উপনেতার পুত্র নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়মন আকবার চৌধুরী বাবলু।

জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জুয়েল। ইতিমধ্যে জেলা জাকের পার্টির সভাপতি মশিউর রহমান যাদু মিয়ার নামও শোনা যাচ্ছে। এদিকে বিএনপি সাবেক মহাসচিব মরহুম কে.এম ওবায়দুর রহমানের একমাত্র কন্যা ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ ইসলাম (রিংকু) শক্তভাবে মাঠে রয়েছেন।

আওয়ামী লীগের কয়েকজন নেতা বলেন, মাননীয় সংসদ উপনেতা বর্তমানে অসুস্থ আছেন। তিঁনি রাজনীতিতে যদি না আসেন, তাহলে আগামী একাদশ সংসদ নির্বাচনে ফরিদপুর-২, আসনে বিএনপির হেভিওয়েড প্রার্থী শ্যামা ওবায়েদকে হারাতে হলে আওয়ামী লীগ থেকে এ্যাড. জামাল হোসেন মিয়াকে খুবই প্রয়োজন। বর্তমানে ভোটাররা তরুনদের প্রতি বিশ্বাসী। মাননীয় প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন দিবেন আমরা তার কাজ করবো। তবে এই আসনে বিএনপির প্রার্থীকে হারাতে আওয়ামী লীগের একজন শক্ত নৌকার মাঝি খুবই দরকার। সাজেদা চৌধুরীর পরে এখানে শক্ত নৌকার মাঝি হিসাবে এ্যাড. জামাল হোসেন মিয়ার বিকল্প নাই।

কেন্দ্রীয় যুবলীগ নেতা এ্যাড. জামাল হোসেন মিয়া এ প্রতিনিধিকে বলেন, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি অসুস্থতার কারণে যদি দলীয় মনোনয়ন না পায় তাহলে সালথা-নগরকান্দা ও কৃষ্ণপুরের নিপীড়িত নির্যাতিত মানুষের পক্ষ থেকে আমি দলীয় মনোনয়ন চাই।

http://www.anandalokfoundation.com/