সর্ব শেষ খবর
২৪শে আগস্ট, ২০১৭ ইং | ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ | সকাল ১০:৫৫
শ্রীলঙ্কা পাকিস্তান

শ্রীলংকার দিবারাত্রি টেস্ট খেলার প্রস্তাবে রাজি পাকিস্তান

নিউজ ডেস্কঃ দুবাইয়ে একটি দিবারাত্রির টেস্ট খেলতে চেয়ে শ্রীলংকার প্রস্তাবে রাজি হয়েছে পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতে আসছে সিরিজের অংশ হিসেবে গোলাপী বলে এ টেস্ট খেলবে দু’দেশ।

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হওয়ায় তাদের হোম ভেন্যু সংযুক্ত আরব আমিরাত। গেলো বছর দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি দিবারাত্রির টেস্ট খেলে পাকিস্তান। এতে জয়লাভ করে স্বাগতিকরা। সেই হিসাবে এটি পাকিস্তানের জন্য গোলাপী বলে দ্বিতীয় টেস্ট।

অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কার বিপক্ষে দু’টেস্ট, পাঁচ ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা পাকিস্তানের। তবে সেই সূচি এখনো নির্ধারিত হয়নি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বিশ্বস্ত সূত্র জানিয়েছে, সম্ভাব্য সিরিজের সূচি এখনো দু’বোর্ড চূড়ান্ত করতে পারেনি। তবে লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি) অনুরোধ জানিয়েছে, সিরিজটি অক্টোবরের পরিবর্তে যেনো সেপ্টেম্বরের শেষে শুরু হয়।

পাকিস্তানের সঙ্গে সিরিজ শেষে ভারত সফরে যাওয়ার কথা শ্রীলংকার। সে কারণেই সরফরাজদের বিপক্ষে সিরিজটি কিছুটা এগিয়ে আয়োজনের অনুরোধ জানিয়েছে এসএলসি।

চলতি সপ্তাহেই সিরিজের সূচি ঘোষণা করা হতে পারে।

লংকান বোর্ডের বরাত দিয়ে সূত্র জানায়, শ্রীলংকা পাকিস্তানের কাছে দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিলে পিসিবিও তাতে সম্মতি জানিয়েছে। কারণ, এতে করে আরো বেশিসংখ্যক দর্শক টেস্টে মাঠে টানা যাবে।

সূত্র আরো জানায়, সেই সিরিজের দু’টি টি-টোয়েন্টি লাহোরে খেলার জন্য শ্রীলংকাকে প্রস্তাব দেয় পাকিস্তান।

এরই মধ্যে তা নাকচ করে দিয়েছে শ্রীলংকা। তবে এখনো আশা ছাড়েনি পিসিবি।

২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলার জের ধরে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনে নিষেধাজ্ঞা আরোপ করে আইসিসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*