13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকারকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র চলছে

admin
August 8, 2017 6:33 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  ‘আদালত ক্ষমতায় বসাবে, বিদেশিরা ক্ষমতায় বসাবে ওই রঙিন খোয়াব এ দেশে সফল হবে না। বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র চলছে’ বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রী সমাবেশে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, পেছনের রাস্তা দিয়ে বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন কখনও পূরণ হবে না। কারণ দলটির আন্দোলন এখন টেমস নদীর তীরে খালেদা জিয়ার ভেনেটিব্যাগে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন আর কথনও আলোর মুখ দেখবে না। কারণ সেটা ভেনেটিব্যাগে করে খালেদা জিয়া টেমস নদীর তীরে নিয়ে গেছেন। আর সেই জন্যে আন্দোলনে ব্যর্থ হয়ে দলটি ষড়যন্ত্রের পথে হাঁটছে।

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনারা কাদেরকে নিয়ে ষড়যন্ত্র করছেন, সে খবর আমরা জানি। আমরা সময় মতো তার জবাব দেব। ষড়যন্ত্র করে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন কখনও পূরণ হবে না।

সড়কমন্ত্রী বলেন, সংবিধানের বাইরে গিয়ে আসছে নির্বাচন অনুষ্ঠানের চেষ্টা কখনও বাস্তবায়ন হবে না। সংসদ ভেঙে দেয়ার দিবাস্বপ্নও তাসের ঘরের মতো ভেঙে যাবে। আদালত কিংবা বিদেশিরা এদেশে কাউকে ক্ষমতায় বসাতে পারবে না।

সংবিধান অনুযায়ী শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচন হবে। এটা মেনে নিয়েই বিএনপিকে নির্বাচনে অংশ নিতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার ষড়যন্ত্র চলছে।’ তিনি আরো বলেন, ‘আদালত ক্ষমতায় বসাবে, বিদেশিরা ক্ষমতায় বসাবে ওই রঙিন খোয়াব এ দেশে সফল হবে না।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মিলনায়তনে আয়োজিত আলোচন সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। বেগম ফজিলাতুন্নেসা মুজিবের জন্মদিন উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

ওবায়দুল কাদের বলেন, ‘চিকিৎসার নামে চলে গেছেন। বসে বসে কী করছেন, সবাই জানে। আন্দোলন এখন টেমস নদীর পাড়ে বেগম জিয়ার ভ্যানিটি ব্যাগে। এখন তাঁরা আন্দোলনে ব্যর্থ হয়ে শেখ হাসিনার সরকারকে হটানোর জন্য ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। সংসদ ভেঙে দেওয়ার দিবাস্বপ্ন যাঁরা দেখছেন, তাঁদের এ রঙিন খোয়াব তাসের ঘরের মতো ভেঙে যাবে। সেদিন আর বেশি দূরে নয়। ষড়যন্ত্র করছেন, কাদের নিয়ে কীভাবে করছেন, সব আমরা জানি।’

ওবায়দুল কাদের আরো বলেন, ‘সময়মতো সব চক্রান্তের জবাব দেবে আওয়ামী লীগ।’ তিনি বলেন, ‘যত চিৎকার করুন, যত ষড়যন্ত্র করুন, নির্বাচন হবে সংবিধানসম্মতভাবে।

সহায়ক সরকার হবে শেখ হাসিনার সরকার। এটা মেনেই নির্বাচনে আপনাদের আসতে হবে।’

ওবায়দুল কাদের বলেন, ‘সময়ের প্রয়োজনে দলের কৌশল পরিবর্তন হয়েছে, তবে শেকড় থেকে একচুলও সরবে না আওয়ামী লীগ।’

http://www.anandalokfoundation.com/