13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জিয়া ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন বাতিলের আদেশ ১৭ আগস্ট

admin
August 7, 2017 5:39 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩ জনের জামিন বাতিল হবে কিনা সেই বিষয়ে আদেশের তারিখ ফের পেছালো। আসছে ১৭ আগস্ট আদেশের নতুন দিন ঠিক করেছেন আদালত।

সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ ৩ জনের জামিন বাতিল হবে কিনা এ বিষয়ে আদেশের দিন ঠিক ছিল। কিন্তু বিএনপি নেত্রীর আইনজীবী সানাউল্লাহ মিয়া, জিয়া উদ্দিন জিয়া সময় আবেদন করলে আদালত নতুন এ দিন ঠিক করেন।

গত বৃহস্পতিবার পুরান ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামান আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ঠিক করেন।

আবেদনে খালেদা জিয়ার আইনজীবীরা বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিচারক পরিবর্তন চেয়ে আমরা উচ্চ আদালতে আবেদন করেছি। তা আজ সোমবার শুনানির অপেক্ষায় আছে। তাই ন্যায় বিচারের স্বার্থে আমাদের সময় দেয়া হোক।

একইসঙ্গে মামলার অপর আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ নিজের পক্ষে সাফাই সাক্ষ্য দেন। এরপর তার পক্ষে শাহজাহান মিয়া আংশিক সাফাই সাক্ষীর জবানবন্দি দেন। সাফাই সাক্ষ্যে গ্রহণের জন্য আদালত ১৭ আগস্ট পরবর্তী দিন ঠিক করেন।

এদিকে আজ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রথম তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক নুর আহম্মেদকে আংশিক জেরা করেন খালেদা জিয়ার আইনজীবীরা। তার জেরা শেষ না হওয়ায় পরবর্তী জেরার জন্য একই দিন ঠিক করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/