13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাগুরা জেলার প্রথম ডিজিটাল শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি পেল আদর্শ উচ্চ বিদ্যালয়

admin
August 5, 2017 7:48 pm
Link Copied!

বিশেষ প্রতিনিধি:  ওয়েবসাইটে ক্লিক করে পরিক্ষার ফলাফল সকল অভিভাবকের মোবাইলে পাঠিয়ে দিয়ে মাগুরার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়কে জেলার প্রথম ডিজিটাল উচ্চ বিদ্যালয় হিসেবে ঘোষণা করা হয়েছে।

আজ শনিবার (৫ আগস্ট) সকালে জেলা প্রশাসক মোঃ আতিকুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ঘোষণা দেন। এ সময় বিদ্যালয়ের সকল ছাত্রীদের জন্য টিফিন বক্স উপহার দেয়া হয়।

স্কুলের প্রধান শিক্ষক মো: শামসুজ্জামান এর সভাপতিত্বে স্কুলের ছাদে অনুষ্ঠিত অভিভাবক সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার এ.এস.এম মাজেদুর রহমান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মালা রানী বিশ্বাস, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবক-শিক্ষক কমিটির সভাপতি আব্দুস সামাদ আজাদ পাকুসহ অন্যরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ল্যাপটপের মাউস টিপে স্কুলের অর্ধ বার্ষিক পরিক্ষার সকল রেজাল্ট ছাত্রীদের অভিভাবকের কাছে পাঠিয়ে দেন ও ডিজিটাল স্কুলের কার্যক্রমের উদ্বোধন করেন। এছাড়া স্কুলের ভর্তি, হাজিরা, নোটিশ, মার্কসীট, প্রোগ্রেস রিপোর্ট, মেরিট লিস্ট, ক্লাস টেস্ট, মডেল টেস্ট, পে স্লিপ, পে রোল, রুটিন, প্রবেশপত্রসহ অন্তত ২০টি সেবা ওয়েবসাইট ও ডিজিটাল ডিভাইসের মাধ্যমে সম্পন্ন করা হচ্ছে বলে জানান কর্তৃপক্ষ। এ সময় প্রধান অতিথি স্কুল ক্যাম্পাসে গাছের চারা রোপন করেন। পরে তিনি বিদ্যালয়ের ছাত্রীদের দেশী ফল এর প্রদর্শনী ও সততা স্কুল ঘুরে দেখেন।

ডিজিটাল স্কুলের এ প্রকল্পটি বাস্তবায়ন করছে নেটিজেন আইটি লিমিটেড এর শিক্ষা প্রতিষ্ঠান ব্যবস্থাপনা সফটওয়ার এডুম্যান। এ প্রতিষ্ঠানটি জেলার ১২টি উচ্চ বিদ্যালয়ে ডিজিটালাইজেশনের কাজ করছে বলে জানান এর কর্মকর্তারা। নেটিজেন আইটি লিঃ এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন মাগুরার বিডিপি সাহেব ভাই, বিইপি মাগুরা সদর আব্দুস সালেক মুন্না ।

http://www.anandalokfoundation.com/