13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

৫৭ ধারায় নতুন রূপে বাকশালী শাসন বললেন রিজভী

admin
August 2, 2017 7:22 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারার মাধ্যমে নতুন রূপে বাকশালী শাসন কায়েম করেছে সরকার বলে মন্তব্য করলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মহিলা দলের মানববন্ধন কর্মসূচিতে অভিযোগ করেন রিজভী। বগুড়ায় মেয়েকে ধর্ষণ ও মা-মেয়েকে নির্যাতনের প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বিএনপি নেতা বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে পূর্ণাঙ্গ রায় প্রকাশ করে প্রধান বিচারপতি জাতিকে আশান্বিত করেছেন। তবে সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য অনেক কালো আইন তৈরি করেছে।

রিজভী আরো বলেন, ‘বাকশাল তিনি করেছেন—৫৭ ধারা। প্রতিদিন গণমাধ্যমের নেতা ও সাংবাদিকদের ওপর আক্রমণ করা হচ্ছে, গ্রেপ্তার করা হচ্ছে, জেলে পাঠানো হচ্ছে। বাকশাল একটু অন্য কায়দায়, অন্য ফর্মে প্রতিষ্ঠিত করেছেন শেখ হাসিনা। অনেক তুফান আপনারা তৈরি করেছেন, আপনারা তুফান দিয়ে কালবৈশাখী ঝড় দিয়ে আর ক্ষমতায় টিকে থাকতে পারবেন না।’

কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, কোনো সভ্য দেশে এ নির্যাতন মেনে নেওয়া যায় না। তিনি বলেন, দেশে কোনো আইনের শাসন না থাকার কারণেই আওয়ামী লীগের নেতাকর্মীরা বেপরোয়া হয়ে উঠেছেন।

মঈন খান বলেন, ‘আমি শুধু আজকে অপরাধ যে করেছে, তার যে সহযোগী যারা ছিল, শুধু তাদের দোষারোপ করব না। প্রশ্ন করব, তাদেরকে কারা আশ্রয়-প্রশ্রয় দিয়ে তাদেরকে ও দেশ-জাতিকে… করেছে তার জবাব সরকারকে দিতে হবে।’

http://www.anandalokfoundation.com/