১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৪৭
সর্বশেষ খবর
লঙ্কান অধিনায়ক চান্ডিমাল

ভারতের বিপক্ষে ফিরছেন লঙ্কান অধিনায়ক চান্ডিমাল

স্পোর্টস ডেস্কঃ শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্ডিমাল সুস্থ হয়েছেন। ভারতের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ দিয়ে দলে ফিরছেন তিনি। খবর ইএসপিএন ক্রিকইনফো’র।

আসছে ৩ আগস্ট থেকে কলম্বোতে দ্বিতীয় টেস্ট শুরু হবে। প্রথম টেস্টে চান্ডিমালের অনুপস্থিতিতে দলের নেতৃত্বে ছিলেন দলের সিনিয়র ক্রিকেটার রঙ্গানা হেরাথ। ম্যাচটিতে স্বাগতিক শ্রীলঙ্কা ৩০৪ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছে।

নিউমোনিয়ার কারণে চান্ডিমাল চিকিৎসকদের পরামর্শে চারদিন হাসপাতালে ছিলেন। যদিও হাসপাতাল ছাড়ার পরে তাকে কিছুদিন সম্পূর্ণ বিশ্রামের পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। দুইদিন আগে তিনি কলম্বোতে অনুশীলন শুরু করেন।

শ্রীলঙ্কান ক্রিকেট ম্যানেজার অসাঙ্কা গুরুসিনহা দ্বিতীয় টেস্টে চান্ডিমালের খেলার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, দু’দিন আগে সে অনুশীলন শুরু করেছে। আজ আমি তার সঙ্গে কিছু সময় কাটিয়েছি। হোটেলেও চিকিৎসকরা এসে তাকে পর্যবেক্ষণ করে গেছে। এরপরেও আমরা তাকে প্রতিনিয়ত পর্যবেক্ষণ করছি। সবচে’ গুরুত্বপূর্ণ হলো চান্ডিমাল নিজে সুস্থ অনুভব করছেন। এখন দেখা যাক কি হয়। তবে সার্বিকভাবে বলা যায় সে খেলার জন্য প্রস্তুত আছে।

এর আগে প্রথম ম্যাচে ইনজুরির কারণে ছিটকে পড়েন লঙ্কান মিডল-অর্ডার ব্যাটসম্যান আসেলা গুনারত্নে। বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে চিড় ধরায় পুরো সিরিজ থেকেই বাদ পড়েছেন তিনি।

গেলো টেস্টে স্লিপে ফিল্ডিং করার সময় বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান গুনারত্নে। সেখানে সামান্য নিচে চিড় ধরেছে। সুস্থ না হওয়া পর্যন্ত তাই মাঠে নামা সম্ভব নয় গুনারত্নের পক্ষে। ফলে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ তো বটেই, ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচেও খেলতে পারবেন না এ ব্যাটসম্যান।

শ্রীলঙ্কা টেস্ট দল : রঙ্গনা হেরাথ (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, আসেলা গুনারত্নে, নিরোশান ডিকভেলা, ধনঞ্জয়া ডি সিলভা, দানুশকা গুনাথিলাকা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, মালিন্দা পুষ্পাকুমারা ও নুয়ান প্রদীপ।

ভারত টেস্ট দল : বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, আজিংকা রাহানে, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, ইশান্ত শর্মা, উমেশ যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, কুলদীপ যাদব ও অভিনব মুকুন্দ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.