13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেধাবী নেতৃত্বে উজ্জীবিত এনডিএম এর ছাত্র সংগঠন

admin
July 25, 2017 7:42 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ববি হাজ্জাজ এর নেতৃত্বাধীন নতুন রাজনৈতিক দল এনডিএম এর ভ্রাতৃপ্রতীম সংগঠন জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন এর জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করার পর দেশব্যাপী ছাত্র আন্দোলন এর নেতা-কর্মীদের মধ্যে নতুন উদ্যম সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায় এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ সাম্প্রতিক দলীয় কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পদমর্যাদা সম্পন্ন তাঁর বিশেষ সহকারী মোমিনুল আমিনকে ছাত্র আন্দোলন সংক্রান্ত বিষয়াবলী দেখভাল করার দায়িত্ব দেবার তিন দিনের মাথায় এই জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠিত হয়।

যোগাযোগ করলে মোমিনুল আমিন জানান, কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ছাত্র বিষয়ক সম্পাদক নিয়োগ দেবার আগ পর্যন্ত এবিষয়ে দায়িত্ব পালন করার জন্য মাননীয় চেয়ারম্যান আমাকে দায়িত্ব দিয়েছেন। তবে এনডিএম চেয়ারম্যান এর বিশেষ সহকারী হিসাবে আমার অন্যান্য দায়িত্ব ও কর্তব্য সমূহ অপরিবর্তিত থাকবে।

মোমিনুল আমিন এর আগে জাতীয় পার্টির রিসার্চ এন্ড স্ট্রাটেজী উইং এ কৌশল বিশ্লেষক হিসাবে কর্মরত ছিলেন। জাতীয় বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি মেলা-২০০২ এ বাংলাদেশে প্রথম স্থান অধিকারী ও তৎকালীন প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরষ্কাপ্রাপ্ত তরুণ এই রাজনৈতিক পড়াশোনা করেছেন মার্কেটিং বিষয়ে, পেশাগত জীবনে কাজ করেছেন পেপসিকো ইন্টারন্যাশনাল, মেঘনা গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজসহ নামকরা দেশী-বিদেশী প্রতিষ্ঠানে। এছাড়াও যোগাযোগ ও ব্রান্ডিং কৌশল বিষয়ক ট্রেইনার হিসাবে খ্যাতনামা ট্রেইনিং ইনষ্টিটিউটে কাজ করেছেন তিনি। এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ এর নাগরিক ক্ষমতায়ন আন্দোলন “স্বপ্নের দেশ” এর ক্যাম্পেইন ম্যানেজার হিসাবে তিনি দেশব্যাপী তরুণ শিক্ষার্থীদের বিভিন্ন সৃজনশীল কর্মসূচীতে অংশগ্রহন নিশ্চিতে কাজ করেছেন এবং জঙ্গীবাদবিরোধী গবেষণামূলক কর্মসূচী বাস্তবায়নে নেতৃত্ব দিয়েছেন।

গণতান্ত্রিক ছাত্র আন্দোলন এর জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্ববায়ক হিসাবে মনোনীত হয়েছেন মোঃ ইসমাইল হোসেন। আইন অনুষদের এই মেধাবী ছাত্র ইতিমধ্যে দেশব্যাপী সফরের মাধ্যমে গতিশীল সংগঠন তৈরির প্রেক্ষাপট তৈরী করেছেন। তাঁর সাংগঠনিক তৎপরতায় এনডিএম এর আনুষ্ঠানিক আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রায় তিন হাজার ছাত্র আন্দোলনের নেতা-কর্মী অংশ নেয়। এই কমিটির সদস্য সচিব হিসাবে মনোনীত হয়েছেন ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার কম্পিউটার প্রকৌশল বিভাগের মেধাবী ছাত্র ও রাজপথের লড়াকু ছাত্রনেতা মোঃ মাসুদ রানা জুয়েল। ভ্যাট বিরোধী আন্দোলনে সাহসী ভূমিকার জন্য তিনি পরিচিত। এছাড়া যুগ্ম আহ্ববায়ক হিসাবে মনোনীত হয়েছেন সদ্য আইন বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জন করা সোহাইল জামিল সরকার। বামধারার রাজনীতি ছেড়ে তিনি সরাসরি এনডিএম এর ছাত্র সংগঠনে যোগ দেন। এই কমিটির আরেক অন্যতম সদস্য হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের মেধাবী ছাত্র মাশকুর রাতুল। ছাত্র ফেডারেশন থাকাকালীন তাঁর নেতৃত্বে ছাত্র অধিকার বিষয়ক বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। এই কমিটির দপ্তর সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন এসিসিএ ডিগ্রীধারী ও খুলনা মহানগর গণতান্ত্রিক ছাত্র আন্দোলন এর আহ্ববায়ক তাসনিম শ্যানন।

প্রচার সম্পাদক হিসাবে আছেন তরুণ লেখিকা ও ইংরেজী সাহিত্যের ছাত্রী জান্নাতুল শাহেবাজ আয়েশা, তথ্য প্রযুক্তি বিষয়ক প্রচার সম্পাদক হিসাবে আছেন সৃজনশীল বিজ্ঞাপনচিত্র নির্মাতা কাজী রাহাত। বেসরকারী বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক হিসাবে আছেন আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয় এর ছাত্র মোঃ আসিফ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসাবে আছে উক্ত বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ছাত্র মোমিনুল হক, আদাবর থানার সদস্য সচিব আলী আজগর, পাবনা ছাত্র আন্দোলনের শরীফ শিকদার প্রমুখ। এছাড়াও দেশব্যাপী ৮টি বিভাগের প্রতিনিধি ও ঢাকা মহানগর থানা ও বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিনিধিরা স্থান পেয়েছে এই কমিটিতে।

http://www.anandalokfoundation.com/