13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইউএনও গাজী তারিক সালমনের উপর আওয়ামীনেতা ক্ষুদ্ধ হওয়ার নেপথ্যে

admin
July 24, 2017 6:24 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ বরগুনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমনের বিরুদ্ধে মামলা দায়ের করার নেপথ্যের সম্ভাব্য কারন অনুসন্ধানে যে সব তথ্য।

একটি সূত্র জানায়, টিআর-কাবিখা প্রকল্পের আওতায় ২০১৫-১৬ অর্থবছরে আগৈলঝাড়া উপজেলার সোলার প্যানেল স্থাপনের জন্য বরাদ্দ দেওয়া ৭৯ লাখ টাকা ফেরত পাঠান ইউএনও। স্থানীয় আওয়ামী লীগ নেতারা ওই টাকা তাদের নিজেদের মতো করে খরচ করতে না পেরে ক্ষুদ্ধ হয়েছিলেন।

মামলার কারণ অনুসন্ধানে আরো জানা যায়, গত এপ্রিল মাসে এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে আগৈলঝাড়ার শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজ কেন্দ্রে পিয়াল নামের এক পরীক্ষার্থীকে বহিষ্কার করেন ইউএনও গাজী তারিক সালমন। পিয়াল স্থানীয় এক আওয়ামী লীগ নেতার ছেলে। বহিষ্কৃত পিয়াল ওইদিন ইউএনও’র সঙ্গে অসদাচরণ করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ছয়মাসের কারাদণ্ড দেওয়া হয়। পিয়ালকে নকল সরবরাহের দায়ে একই দিন ওই কলেজের দপ্তরী নারায়ণকে দুই মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া নকল সরবরাহের দায়ে কলেজের প্রভাষক অরুণ বাড়ৈকে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় কার্যক্রম থেকে বিরত রাখা হয়।

স্থানীয়দের ধারণা, এসব কারণে স্থানীয় ক্ষমতাসীন দলের প্রভাবশালী মহল ইউএনও গাজী তারিক সালমনের ওপর চরম ক্ষুদ্ধ হয়েছিলেন।

উল্লেখ্য, গত ৭ জুন ইউএনও গাজী তারিক সালমনের বিরুদ্ধে অ্যাডভোকেট সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা দায়ের করেন।

মামলার বাদী বরিশালের আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজুর বক্তব্য, ইউএনও কাজী তারিক সালমন বঙ্গবন্ধুর বিকৃত ছবি আমন্ত্রণপত্রে ছেপেছেন এবং শেষের পাতায় ছেপে বঙ্গবন্ধুর অবমাননা করেছেন।

http://www.anandalokfoundation.com/