13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে প্রথম বারের মত জাতীয় ইন্টারনেট জাম্বুরি শুরু

admin
July 9, 2017 10:21 am
Link Copied!

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধিঃ  স্কাউট ও রোভার স্কাউটদের তথ্য প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলা এবং তথ্য প্রযুক্তির মাধ্যমে যোগাযোগ দক্ষতা বৃদ্ধিসহ আধুনিক জ্ঞান-বিজ্ঞানের কলাকৌশল অর্জনের লক্ষ্যে পঞ্চগড়ে দু’দিনব্যাপী প্রথম বারের মত জাতীয় ইন্টারনেট জাম্বুরি শুরু হয়েছে।
পঞ্চগড় টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের হলরুমে শনিবার সকালে দু’দিনব্যাপী ইন্টারনেট জাম্বুরির উদ্বোধন করেন জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল।
পঞ্চগড় টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ শামসুজ্জামান বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পঞ্চগড় সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ দেলোয়ার হোসেন প্রধান, ভজনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম, রেইনবো পলিট্যাকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ শাহানা নাজনীন, জেলা রোভারের সম্পাদক এমদাদুল হক ও যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম।
দু’দিনব্যাপী জাম্বুরিতে জেলার পাঁচ উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৫ জন রোভার অংশ নিচ্ছে। দুই দিনব্যাপী এ ইন্টারনেট জাম্বুরিতে রোভাররা স্কাউটের নিজস্ব ওয়েবসাইটে প্রবেশ করে সারাদেশের রোভারদের সাথে যুক্ত হবে এবং তাদের প্রযুক্তিগত প্রশিক্ষণের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারে উপযোগী করে তোলা হবে। জাম্বুরি শেষে অনলাইনের মাধ্যমে তাদের সনদ প্রদান করা হবে।
http://www.anandalokfoundation.com/