13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার শেখাবে গ্রামীণফোন

admin
August 16, 2015 10:05 pm
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ যারা এখনো ইন্টারনেট ব্যবহার করতে শুরু করেননি তাদের জন্য ‘ইজি নেট‘ নামের নতুন একটি ফিচার নিয়ে এলো গ্রামীণফোন। এটার মাধ্যমে ইন্টারনেট নিয়ে সচেতনতা তৈরির পাশাপাশি বিভিন্ন ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট সম্পর্কে গ্রাহকরা জানতে পারবেন। এই অফারের আওতায় ব্যবহারকারীরা নির্দিষ্ট কিছু ওয়েবসাইট বিনামূল্যে ব্রাউজ করতে পারবেন। কিনতে পারবেন অল্পদামের প্যাকেজও।

শনিবার রাজধানীর একটি হোটেলে গ্রামীণফোনের নতুন এই অফার র্স্ম্পকে বিস্তারিত তথ্য তুলে ধরেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ইয়াসির আজমান। তিনি বলেন, ‘ইজি নেট আমাদের গ্রাহকদের ইন্টারনেট সম্পর্কে জানতে সাহায্য করবে। গ্রাহকদের জীবনকে সামনে এগিয়ে নেয়ার জন্য প্রয়োজনীয় জ্ঞানকে আরও শাণিত করবে। গ্রাহকরা তাদের ফিচার অথবা স্মার্টফোন থেকে *৫০০০*৫৫# নম্বারে ডায়াল করলেই একটি মাইক্রো সাইটের লিঙ্ক পেয়ে যাবেন। যেখান থেকে তারা চাইলেই ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট কি এবং এটি কিভাবে ব্যবহার করা যায় জানা যাবে।

ইন্টারনেট সম্পর্কে জেনে নিয়ে গ্রাহকরা জিরো ফেসবুক, জিরো উইকিপিডিয়া ইত্যাদির মতো অন্যান্য কিছু ওয়েবসাইট বিনামূল্যে ব্রাউজ করে ইন্টারনেটের অভিজ্ঞতা নিতে পারবেন। গ্রাহকরা চাইলে ভবিষ্যতে ব্যবহারের জন্য ওই লিঙ্ক থেকে ইন্টারনেটের ছোটো প্যাকেজ কিনে নিতে পারবেন। গ্রামীণফোনের সিএমও সাংবাদিকদের জানান, গ্রামীণফোন সবার জন্য ইন্টারনেট পৌঁছে দেয়ার লক্ষ্য পূরণে দৃঢ় প্রতিজ্ঞ। ইন্টারনেট সম্পর্কে সচেতনতার অভাবই ইন্টারনেট সেবা ছড়িয়ে দেওয়ার পথে মূল বাধা। এ বাধা কাটিয়ে উঠতে ইজি নেট আমাদের উল্লেখযোগ্যভাবে সাহায্য করবে। বাংলাদেশে ‘সবার জন্য ইন্টারনেট‘ নিশ্চিত করা গ্রামীণফোনের অন্যতম প্রয়াস।

সারা দেশজুড়েই গ্রামীণফোনের শক্তিশালী নেটওয়ার্ক বিস্তৃত রয়েছে এবং প্রতিষ্ঠানটি দেশজুড়েই থ্রিজি সেবা ছড়িয়ে দিচ্ছে অত্যন্ত দ্রুতগতিতে। বাংলাদেশে ইন্টারনেট জনপ্রিয় করে তুলতে ইন্টারনেট সংযুক্ত সেবাগুলোর দাম কমানোর জন্য গ্রামীণফোন কাজ করছে। একাজে গ্রামীণফোনকে আরও কয়েকটি প্রতিষ্ঠান সহযোগিতা করছে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডিরেক্টর মাকের্টিং নেহাল আহমেদ, হেড অফ এক্সটার্নাল কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল এবং জেনারেল ম্যানেজার ওয়্যারলেস এন্ড ব্রডব্যান্ড তারিক উল ইসলাম।

http://www.anandalokfoundation.com/