13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতি কমিয়ে বর্তমান আইনেই কাঙ্ক্ষিত রাজস্ব আদায় সম্ভব

admin
July 1, 2017 10:06 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ বাজেটে নতুন মূল্য সংযোজন কর (ভ্যাট) আইন দুই বছরের জন্য স্থগিত করায় আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি (এফবিসিসিআই)। রাজস্ব আদায় ব্যবস্থায় দুর্নীতি কমিয়ে বর্তমান আইনেই কাঙ্ক্ষিত রাজস্ব আদায় করা সম্ভব বলে মনে করেন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

আজ শনিবার চলতি অর্থবছরের জাতীয় বাজেট-উত্তর যৌথ সংবাদ সম্মেলনে এ কথা জানান শফিউল ইসলাম মহিউদ্দিন। এফবিসিসিআই ওই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এ সময় শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, ‘এখন যে ভ্যাট এবং ট্যাক্স আদায় হচ্ছে সে ক্ষেত্রেও আরো বেশি ভ্যাট এবং ট্যাক্স আদায় করা সম্ভব যদি দুর্নীতি আমরা কমিয়ে আনতে পারি।’

এফবিসিসিআইর সভাপতি আরো বলেন, ‘ভ্যাট আইন বাস্তবায়নে ব্যবসায়ী ও সরকারের পর্যাপ্ত প্রস্তুতি ছিল না।’ তাই ভ্যাট আইন দুই বছরের জন্য স্থগিত করায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এবং ব্যবসায়ী উভয়ই এই সময়ে বাস্তবায়নের দক্ষতা অর্জনে সক্ষম হবে বলে মনে করেন তিনি। আর এই সক্ষমতা অর্জনে এনবিআর এবং এফবিসিসিআইয়ের মধ্যে একটি যৌথ ওয়ার্কিং কমিটি গঠনের আহ্বান জানানো হয় সংবাদ সম্মেলনে।

http://www.anandalokfoundation.com/