13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রিয়াল মাদ্রিদে খেলতে পারতেন মেসি

admin
June 25, 2017 6:54 pm
Link Copied!

স্পোর্টস ডেস্কঃ লিওনেল মেসির নামটা শুনলেই মনে ভেসে ওঠে বার্সেলোনার জার্সি গায়ে তাঁর অসাধারণ ফুটবল দক্ষতার কথা। স্পেনের অন্যতম সেরা এই ক্লাবের হয়ে একের পর এক শিরোপা ও গোলের রেকর্ড গড়ে চলেছেন আর্জেন্টাইন তারকা। কল্পনা করুন তো, সেই মেসি খেলছেন বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে! ভাবাই যায় না! কিন্তু সত্যিই রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে পারতেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার। তাঁর প্রথম এজেন্ট হোরাসিও গাজিওল্লি তেমনটাই দাবি করেছেন।

মাত্র ১৩ বছর বয়সে আর্জেন্টিনা থেকে বার্সেলোনার ন্যু ক্যাম্পে এসেছিলেন মেসি। আর এই পুরো প্রক্রিয়াটার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে ছিলেন গাজিওল্লি। সে সময় তিনিও আর্জেন্টিনা থেকে পাকাপাকিভাবে স্পেনে এসে থাকা শুরু করেছিলেন। আর্জেন্টিনায় মেসির ফুটবল প্রতিভা দেখে মুগ্ধ হয়ে তিনিই ব্যবস্থা করে দিয়েছিলেন বার্সেলোনায় ট্রায়ালের।

যার হাত ধরে এত কিছু, সেই গাজিওল্লির কিন্তু প্রথমে থাকার কথা ছিল স্পেনের রাজধানী মাদ্রিদে। সেটাই যদি স্থির থাকত, তাহলে মেসির ট্রায়ালের ব্যবস্থাটা তিনি বার্সেলোনায় না, করতেন রিয়াল মাদ্রিদে। আর মেসির অসাধারণ দক্ষতা দেখে নিশ্চিতভাবেই তাঁকে রেখে দিতেন মাদ্রিদের কর্তাব্যক্তিরা।

কিন্তু শেষ মুহূর্তে কিছু পরিবর্তন আসায় মাদ্রিদে না থেকে গাজিওল্লি পাকাপাকিভাবে চলে এসেছিলেন বার্সেলোনায়। ফলে মেসিকেও নিয়ে গিয়েছিলেন ন্যু ক্যাম্পে। বাকি ইতিহাস তো সবারই জানা। বার্সেলোনার ফুটবলার তৈরির কারখানা, লা মেসিয়ায় অসাধারণ নৈপুণ্য দেখিয়ে মাত্র ১৮ বছর বয়সে মেসি জায়গা করে নিয়েছিলেন বার্সার মূল দলে।

সে সময়ের কথা স্মরণ করে গাজিওল্লি বলেছেন, ‘ব্যক্তিগত কিছু কারণে আমি বার্সেলোনায় থাকা শুরু করি। আর মেসিকেও ট্রায়ালের জন্য নিয়ে যাই ন্যু ক্যাম্পে। অথচ আমার থাকার কথা ছিল মাদ্রিদে। তেমনটা যদি হতো, তাহলে আমি তাঁকে রিয়াল মাদ্রিদেই নিয়ে যেতাম ট্রায়ালের জন্য। আজ মেসি হতে পারত রিয়াল মাদ্রিদের খেলোয়াড়।’

http://www.anandalokfoundation.com/