13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাটকেলঘাটায় শেষ মুহুর্তে বিপনি বিতানগুলোতে ছিল ব্যাপক ভিড়

admin
June 24, 2017 8:29 pm
Link Copied!

এস.এম মফিদুল ইসলাম, পাটকেলঘাটা প্রতিনিধি ॥  আষাঢ়ের বৃষ্টির ধারায় সপ্তাহ জুড়ে খরতাপের ভেতর কমবেশি রিমঝিম বৃষ্টির যেন কমতি ছিল না। থেমে থেমে প্রায় প্রতিদিন অঝর ধারায় বৃষ্টির ফোটা অব্যাহত ছিল।

এদিকে মুসলমানদের প্রধান ধর্মীয় অনুষ্ঠানগুলোর ভেতর ঈদুল ফিতর সবকিছু ঠিক থাকলে সোমবার ঈদের নামায অনুষ্ঠিত হতে পারে বলে একাধিক সূত্রে জানা যায়। তাই ঈদের খুশি ভাগাভাগি করতে ধনী গরীব মিলে প্রতিটি পরিবারে নতুন পোশাক কেনার যেন কোনো অংশে কমতি ছিলনা।

গরীব গোছের মানুষগুলো ঈদের আনন্দে পরিবারের মুখে এক টুকরো কাপড় তুলে দিতে সাধ্যের ভেতর ফুটপাতকে তারা বেছে নিয়েছিলেন।

সরেজমিনে শনিবার দিনভোর তালা উপজেলার প্রধান বাণিজ্য কেন্দ্র পাটকেলঘাটা বাজার ঘুরে দেখা যায়, বিভিন্ন অঞ্চল হতে আগত মানুষের পদধুলিতে স্থানীয় বিপনী বিতানগুলো ছিল বেশ জমজমাট ও চোখে পড়ার মতো। বাজারের সড়কগুলো ছিল ঠিক কবির ভাষায় যেন তিল ঠাই আর নাহিরে। পাটকেলঘাটার বিপনী বিতানগুলোর ভেতর আল্লারদান ক্লথ ষ্টোর, আল মদিনা বস্ত্র সম্ভার, ভারতী বস্ত্র সম্ভার, ড্রেস পয়েন্ট, অনিতা বস্ত্র সম্ভার, রুপা বস্ত্রালয়, ইত্যাদি গার্মেন্টস দোকানগুলোতে ছিল উপচে পড়া ভিড়।

আল্লারদান ক্লথ ষ্টোরের কর্মচারী শাহিদুর রহমান হিরো, আব্দুস সালাম জানান, এবারের ঈদে মেয়েদের প্রধান আকর্ষণ পোশাক ছিল লেহেঙ্গা, স্কট, ফ্লোর টাচ, চুংচাংটাস (টু-পাট), থ্রি-পিচ, ফাইভ পিচ, নাইন পিচ ছিল বেশ পছন্দের। এছাড়া বাড়ির গৃহিনীদের জন্য কেনাকাটার অন্যতম আকর্ষণ ছিল লেহেঙ্গা, জুট জামদানি, ঢাকাই স্পেশাল ডেমরা জামদানি শাড়ি। এছাড়া ছেলেদের পছন্দের বাহারী পোশাকের ভেতর শ্রুতি পাঞ্জাবী, নাঈম পাঞ্জাবী, শাকিব খান পাঞ্জাবী, চুড়িদার সহ সেলোয়ার, সেরোয়ানী, জিন্স প্যান্ট (হাটু-পা ছেড়া ফাটা), শার্টের ভেতর টি শার্ট, বোম্বে প্রিন্ট, টক টাইম এ্যাকশান ও সমান বিভিন্ন কোয়ালিটির কাতোয়া (এসি)। তবে গতবারের চেয়ে এবারের পোশাকগুলোর দাম ছিল বেশ চড়া বলে একাধিক ক্রেতা জানান।

থানার কুমিরা গ্রামের আব্দুস সালামের পুত্র শহিদুল ইসলাম জানান, অভাব অনাটনের ভেতর ছেলে মেয়েদের আবদার পুরণ করতে বাজারে এসেছিলাম। কিন্তু গতবারের তুলনায় সকল পোশাকের দাম তুলনামুলক বেশি হওয়ায় অর্থের সংকটে বাচ্চাদের সকল বাসনা পুরণ করতে পারলাম না। সরুলিয়া ইউনিয়নের বাসিন্দা তরিকুল ইসলাম জানান, পোশাকের দাম চড়া হলেও উপায় নাই। পরিবারকে ঠিক রাখতে অর্থতো ব্যয় করতেই হবে।

সেনপুর গ্রামের শরিফুলের স্ত্রী রহিমা খাতুন বলেন, দাম একটু চড়া হলেও পোশাক পছন্দমতো কিনতে পেরেছি। বিপনী বিতানগুলোর ভেতর আল্লার দান ক্লথ ষ্টোরের মালিক শেখ অহিদুজ্জামান অহিদ জানান, এবারের ঈদ আনন্দ ভাগাভাগি করতে মানুষের মাঝে বেশ উচ্ছাস দেখা গেছে। দামের দিকে না তাকিয়ে সকলে পছন্দের পোশাকটিকে গ্রহণ করেছে। দাম একটু বেশি থাকলেও দোকানে সপ্তাহ জুড়ে ছিল ব্যাপক ভিড়। তবে দাম যাই থাকুক না কেন সাধ্যের ভেতর পছন্দের বাহারী পোশাক কিনতে পেরে সকলে বেশ খুশি।

http://www.anandalokfoundation.com/