13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু সেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে তীব্র যানজট

admin
June 23, 2017 8:46 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক :  যানবাহনের অতিরিক্ত চাপের কারণে বঙ্গবন্ধু সেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কেঅন্তত ২৫ কিলোমিটারজুড়ে তীব্র যানজটেরসৃষ্টি হয়েছে। এতে করে ঈদে ঘরে ফেরা মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে টাঙ্গাইল সদর উপজেলার রাবনা বাইপাস পর্যন্ত যানজট ছাড়িয়ে গেছে।

কালিহাতী থানার উপপরিদর্শক (এসআই) কুতুব উদ্দিন জানান, বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড় থেকে সিরাজগঞ্জের কড্ডা মোড় প্রচণ্ড যানজটের সৃষ্টি হয় সকাল থেকে। আর দুপুর ১২টার পর থেকে সেতু পূর্ব এলাকা থেকে যানজটের সৃষ্টি হয়। যা ছড়িয়ে পড়ে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত। এদিকে সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রচণ্ড গাড়ির চাপের কারণে ধীরগতিতে যানবাহন চলাচল করেছে। মহাসড়কে মির্জাপুরের ধেরুয়া রেলক্রসিং থেকে  গাজীপুরের চন্দ্রা পর্যন্ত বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হলেও তা দীর্ঘস্থায়ী হয়নি।

ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্নকরতে পুলিশের পক্ষ থেকে সমন্বিত উদ্যোগ নেওয়া হয়। প্রায় ৬৫ কিলোমিটার সড়ককে ছয়টি ভাগে বিভক্ত করে আট শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়া৪৫টি মোবাইল টিম দায়িত্ব পালন করছে।এ মহাসড়কে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহের অন্তত ২৪ জেলার যানবাহন চলাচল করছে।

http://www.anandalokfoundation.com/