13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি বাবলুর

admin
June 20, 2017 6:47 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক :   প্রস্তাবিত ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে ব্যাংকে গচ্ছিত রাখা অর্থের ওপর আবগারি শুল্ক আরোপের সিদ্ধান্তে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কড়া সমালোচনা করে তাঁর পদত্যাগ দাবি করেছেন জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু।

আজ মঙ্গলবার জাতীয় সংসদে দেওয়া বক্তব্যে বাবলু এই দাবি করেন।

প্রস্তাবিত বাজেটে ব্যাংকে এক লাখের ওপর রাখা অর্থের ওপর কর আরোপ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ নিয়ে গতকাল সোমবারের মতো আজও সংসদে অর্থমন্ত্রীর কড়া সমালোচনা করেন সংসদ সদস্যরা (এমপি)। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন জিয়াউদ্দিন বাবলু।

এর আগে অর্থমন্ত্রীর সমালোচনা করে একতরফা সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানিয়েছিলেন  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।মঙ্গলবার সংসদে দাঁড়িয়ে জিয়াউদ্দিন বাবলু করের টাকায় ব্যাংকে ভর্তুকি দিতে অর্থমন্ত্রী যে পরিকল্পনা করেছেন, তার কড়া সমালোচনা করেন।‘ব্যাংকিং খাত বিড করছে, আর উনি বলছেন, লুটপাট হচ্ছে।

লুটের টাকা ভরণপোষণ কীভাবে করবেন? আপনারা এই বাজেটে বলেছেন, দুই হাজার কোটি টাকা আপনি ট্যাক্সপেয়ারের  মানি দিবেন। মানুষের টাকা দিয়ে দুই হাজার কোটি টাকা ভরিয়ে ওই যে লুট করেছে, লুটের টাকাকে আপনি পূরণ করবেন’, বলেন জিয়াউদ্দিন বাবলু।‘

উনার (অর্থমন্ত্রী) কোনো অধিকার নাই যে, ডিপোজিটরস মানি থেকে, ট্যাক্সপেয়ারের মানি থেকে আপনি লুটের টাকার যে ঘাটতি হয়েছে, লুট করার কারণে, সেটা পূরণ করবেন। কোনো অধিকার আছে? উনাকে তো আইনের আওতায় আনতে হবে তাহলে। উনাকে তো আইনের কাঠগড়ায় দাঁড়াতে হবে, অর্থমন্ত্রীকে। উনার বিরুদ্ধে ক্রিমিনাল চার্জ আনা উচিত সে জন্য’, যোগকরেন বাবলু।

http://www.anandalokfoundation.com/