২৪শে অক্টোবর, ২০১৭ ইং | ৯ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ | বিকাল ৩:২৭

মুক্তিযোদ্ধা আবু তাহেরের পরিবারের মানবতার জীবন যাপন

  মোঃমাসুদুর রহমান শেখ,‌বেনাপোল: য‌শো‌রের শার্শার বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরর পরিবার অসহায় ভাবে দিনাতিপাত করছে । রেল লাইনের বস্তির ঘর দিয়ে পানি পড়ে রৌদ বৃষ্টিতে একেবারে বসবাসের অনুপযোগি হ‌য়ে প‌ড়ে‌ছে। আবু তাহের একজন বীর মুক্তিযোদ্ধা। তার মুক্তিবার্তা নং-০৪০৫০৮০০৯৯, গ্রেজেট নং-১২০৬, সনদ ক্রমিক নং-১৪৫৭৬। পিতা মৃত-বাসতুল্ল গাজী, গ্রাম-নাভারণ রেলবস্তি, শার্শা, যশোর।

সম্প্রতি আবু তাহের চিকিৎসার অভাবে অর্ধাহারে অনাহারে থেকে মৃত্যু বরন করায় তার পরিবার অসহায় অবহেলায় দিনাতিপাত করছে।

মুক্তিযোদ্ধা আবু তাহেররর স্ত্রী আয়শা খাতুন (৫০), মেয়ে মরিয়ম (২৭), ছেলে জুবায়ের (১৩) কান্না জড়িত কন্ঠে বলেন তার পিতা চিকিৎসা ও খাওয়ার অভাবে মারা গেছে। মুক্তিযোদ্ধার যে সামান্য ভাতা পেতেন তা দিয়ে ৫ জনের সংসার চলতো না ঠিক মত। তারপর চিকিৎসা করাবে কিভাবে। তারা রেলের জায়গায় বসবাস করে। রেল কর্তৃপক্ষ বার বার তাদের উঠে যাওয়ার জন্য হুমকি দিচ্ছে।

আবু তাহেরর স্ত্রী আযেশা খাতুন জানায় অন্তত একটু মাথা গোজার মত ঠায় থাকলে তাদের অনেকটা চিন্ত কমতো। মাথা গোজার মত ঠায় না থাকায় তারা খুব দুশ্চিন্তায় আছে।

তবে এলাকা সূত্রে ও  উপজেলা মুক্তিযোদ্ধা  কমান্ডার বলেছেন তাকে একাধিকবার  নিজামপুর ও শ্যামলাগাছি প্লট নেওয়ার কথা বললেও সে নাভারন রেল বস্তি ছেড়ে কোথাও যাইতে চান নাই।

মুক্তিযোদ্ধা আবুতাহেরের পরিবারের একটায় আকুতি একটু খানি মাথা গোজার ঠাইয়ের জন্য জমি প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*