13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সিটি ব্যাংকের ৯ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

admin
August 16, 2015 9:36 pm
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ গ্রাহকদের বন্ধ এ্যাকাউন্ট থেকে ৭১ লাখ ৫৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগে দি সিটি ব্যাংকের নয় কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কশিমন (দুদক)। রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে রবিবার কমিশন এ চার্জশিট অনুমোদন দিয়েছে। মামলার বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য শীঘ্রই এ চার্জশিট আদালতে দাখিল করা হবে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। মামলার চার্জশিটভুক্ত আসামিরা হলেন— দি সিটি ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার মো. মোস্তাকুর রহমান, কম্পিউটার অপারেটর মো. মামুনুর রশিদ শাহিদ, সিনিয়র কম্পিউটার অপারেটর মো. জাহেদুল ইসলাম, আবুল কাশেম, সিটি ব্যাংকের প্রাইরোটি ব্যাংকিংয়ের সেন্ট্রাল ম্যানেজার (জুবলী রোড শাখার সাবেক ব্যবস্থাপক) মো. আনিসুর রহমান, ব্যাংকের চকবাজার শাখার ব্যবস্থাপক (আন্দরকিল্লা শাখার সাবেক ব্যবস্থাপক) মোহাম্মদ কামরুল ইসলাম, চট্টগ্রামের হলিশহর শাখার ব্যবস্থাপক (বন্দরটিলা শাখার সাবেক ব্রাঞ্চ এ্যান্ড সার্ভিস ম্যানেজার) মো. ইকবাল গণি সিদ্দিকী, হলিশহর শাখার এসিএসএম (বন্দরটিলা শাখার সাবেক কাস্টমার সার্ভিস অফিসার) মো. এ এস এম আতিক উল্লাহ ও চট্টগ্রামের চকবাজার শাখার ব্রাঞ্চ অপারেশন ম্যানেজার মো. খোরশেদ আলম।

এ বিষয়ে প্রণব কুমার ভট্টচার্য্য জানান, বিভিন্ন গ্রাহকের ১১টি বন্ধ এ্যাকাউন্ট থেকে ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে ওই অর্থ স্থানান্তরপূর্বক আত্মসাৎ করা হয়েছে। আসামিরা পরস্পর যোগসাজশে ভুয়া তিনজনের নামে তিনটি ব্যাংক এ্যাকাউন্ট খুলে বন্ধ এ্যাকাউন্টের জমাকৃত ওই অর্থ স্থানান্তর করে আত্মসাৎ করেন। কমিশনের তদন্তে এ সব অভিযোগের সত্যতা পাওয়ায় মামলার চার্জশিট দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে। ২০১২ সালের ৪ মার্চ রাজধানীর মতিঝিল থানায় মামলাটি (মামলা নম্বর ৮) দায়ের করা হয়। দন্ডবিধির ৪০৯/১০৯/২০১ ধারা এবং ১৯৪৭ সালের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটির চার্জশিট দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে। দুদকের সহকারী পরিচালক শেখ আবদুস ছালাম এ মামলা তদন্ত করেছেন।

http://www.anandalokfoundation.com/