13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাক-ভারত ফাইনালে দুই হাজার কোটি রুপির বাজি!

admin
June 18, 2017 12:45 am
Link Copied!

ক্রিকেট ডেস্কঃ  ভারত ও পাকিস্তানের ক্রিকেট লড়াই মানেই আলাদা উত্তেজনা। আর সেটা যদি চ্যাম্পিয়নস ট্রফির মতো আসরের ফাইনালে হয় তাহলে তো কথাই নেই। রোববার চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। এই ম্যাচকে ঘিরে ক্রিকেট বিশ্বের আগ্রহ এখন তুঙ্গে। আগ্রহের কমতি নেই জুয়াড়িদের মধ্যেও। জানা গেছে, এই ম্যাচ ঘিরে সারা বিশ্বে দুই হাজার কোটি রুপির বেশি বাজি ধরা হবে। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে এমন তথ্য।

ভারতে বাজি ধরা নিষিদ্ধ হলেও ইংল্যান্ডে তা বৈধ। অল ইন্ডিয়া গেম্বলিং ফেডারেশন জানিয়েছে, পাকিস্তান ও ভারতের ফাইনাল ম্যাচ নিয়ে উন্মাদনা এখন চূড়ান্ত পর্যায়ে। বাজিকরদের কাছে ভারতই সবচেয়ে প্রিয়। এই ম্যাচ নিয়ে ক্রিকেট বিশ্বে দুই হাজার কোটি টাকার বেশি বাজি চলবে বলে সংগঠনটির পক্ষ হতে জানানো হয়েছে।

কেমন হবে ফাইনালের বাজির দর? শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতীয় দল যেহেতু ফেভারিট, তাই পাকিস্তানের পক্ষে বাজি ধরলে বেশি অর্থ পাওয়া যাবে। ধরুন, পাকিস্তানের পক্ষ থেকে কেউ যদি ১০০ টাকা বাজি ধরেন আর দলটি যদি ফাইনালে জিতে যায়, তাহলে তিনি পাবেন ৩০০ টাকা। ভারত জিতলে পাওয়া যাবে ১৪৭ টাকা। যার অর্থ দাঁড়াচ্ছে বাজির রেট প্রয় ৩:১।

এবারের আসরে অনেকটা অপ্রত্যাশিতভাবে ফাইনালে উঠেছে পাকিস্তান। প্রথম ম্যাচে ভারতের কাছে ১২৪ রানের বড় ব্যবধানে হারের পর শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতে সেমিফাইনালে উঠে যায় দলটি। এরপর ফাইনালে ওঠার লড়াইয়ে শিরোপার অন্যতম দাবিদার ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠে তারা।

অপরদিকে প্রথম থেকেই শিরোপার দৌড়ে টিকে ছিল ভারত। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে যাওয়ায় কোহলিদের সেমিফাইনালে ওঠা অনিশ্চিত হয়ে পড়ে। তবে দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে হারিয়ে শেষ চার নিশ্চিত করে কোহলির দল। সেমিফাইনালে বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে ভারত।

http://www.anandalokfoundation.com/