13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইংল্যান্ডকে চেপে ধরেছে পাকিস্তান

admin
June 14, 2017 6:31 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক:  গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে দাপুটে ভঙ্গিতেই সেমিফাইনালে পা রেখেছে ইংল্যান্ড। স্বাগতিক হিসেবে ইংল্যান্ডকেই শিরোপা জয়ের অন্যতম প্রধান দাবিদার হিসেবে বিবেচনা করছেন অনেকে। তবে সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে বেশ কঠিন পরীক্ষাই দিতে হচ্ছে ইংলিশ ক্রিকেটারদের।

১২৮ রানেই ইংল্যান্ডের তিন উইকেট তুলে নিয়েছে পাকিস্তান। এই প্রতিবেদন লেখার সময় ৩২.১ ওভার শেষে ইংল্যান্ডের স্কোর : ১৪৩/৪।টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালোভাবেই করেছিল ইংল্যান্ড।

উদ্বোধনী জুটিতে ৩৪ রান যোগ করেছিলেন জনি বেয়ারস্টো ও অ্যালেক্স হালেস। ষষ্ঠ ওভারে হালেসের উইকেট হারানোর পরও অবশ্য ইংল্যান্ড ঘুরে দাঁড়িয়েছিল দারুণভাবে। দ্বিতীয় উইকেটে ৪৬ রানের জুটি গড়েছিলেন বেয়ারস্টো ও জো রুট। ১৭তম ওভারে পাকিস্তান পেয়েছে দ্বিতীয় সাফল্য। হাসান আলী ফিরিয়েছেন ৪৩ রান করা বেয়ারস্টোকে।

এরপরও অবশ্য কোনো চাপ টের পেতে দেননি রুট ও অধিনায়ক ওয়েন মরগান। তৃতীয় উইকেটে ৪৮ রানের জুটি গড়ে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলেন এই দুই ব্যাটসম্যান। কিন্তু অল্প সময়ের ব্যবধানে এই দুজনের উইকেট হারিয়ে বেশ চাপের মুখেই পড়ে গেছেস্বাগতিকরা। ২৮তম ওভারে রুট ফিরে গেছেন ৪৬ রান করে। আর তিন ওভার পর ৩৩ রান করে সাজঘরের পথ ধরেছেন মরগান।

আজ টস জিতেছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। এবারের টুর্নামেন্টে রান তাড়া করে জয়ের রেকর্ডটা বেশি বলে প্রতিপক্ষ ইংল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানালেন তিনি। পাকিস্তান দলে একটি পরিবর্তন এসেছে। মোহাম্মদ আমির খেলছেননা আজকের ম্যাচে। তাঁর পরিবর্তে গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলবেন রুম্মনরইস। ইংল্যান্ড দলেও একটি পরিবর্তন এসেছে। ওপেনার জেসন রয়ের বদলে দলে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো।মুখোমুখি লড়াইয়ে ইংল্যান্ড অবশ্য পাকিস্তানের চেয়ে ঢের এগিয়ে আছে। এ পর্যন্ত দুদলের ৭৬ বার সাক্ষাৎ হয়েছে, তাতে ৪৫ জয় নিয়ে এগিয়ে আছে ইংল্যান্ড।

পাকিস্তান জয় পেয়েছে ২৯ ম্যাচে। আইসিসির টুর্নামেন্টের জয়ের পরিসংখ্যান কখা বলছে ইংল্যান্ডের পক্ষেই। যেকোনো টুর্নামেন্টে ১০ লড়াইয়ে ছয়বার জয় পেয়েছে ইংল্যান্ড। ১৯৯৬ সালে বিশ্বকাপের পর আইসিসির কোনো টুর্নামেন্টে ইংল্যান্ডের বিপক্ষে জিততে পারেনি পাকিস্তান।ইংল্যান্ড একাদশ :অ্যালেক্স হেলস, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, বেন স্টোকস, মইন আলি, জস বাটলার, জ্যাক বল, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ ও মার্ক উড।পাকিস্তান একাদশ :আজহার আলী, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ফাহিম আশরাফ, হাসানআলী ও জুনায়েদ খান।

http://www.anandalokfoundation.com/