13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ডকে হাড়িয়ে বাংলাদেশের জয়

admin
June 10, 2017 12:48 am
Link Copied!

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডকে ৩ উইকেটে হাড়িয়ে বাংলাদেশের বিশাল জয়। নিউজিল্যান্ডকে ২৬৫ রানের মধ্যেই আটকেরেখে দারুণ  জয় বাংলাদেশের। কিন্তু ২৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের।

টানা তিন ওভারে তিন উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে দিশেহারা করে দিয়েছেন টিম সাউদি। স্কোরবোর্ডে মাত্র ৩৩ রান জমা হতেই বাংলাদেশ হারিয়ে বসে চার উইকেট।পঞ্চম উইকেটে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহর অবিচ্ছিন্ন জুটিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। এই দুজনের অসাধারণ দৃঢ়তায় জয়ের সুবাস পাচ্ছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪১ ওভার শেষে বাংলাদেশের স্কোর: ২০৫/৪।৮৪ রান করে অপরাজিত আছেন সাকিব। মাহমুদউল্লাহ ব্যাট করছেন ৮১ রান নিয়ে।

ইনিংসের দ্বিতীয় বলেই সাউদি সাজঘরে ফিরিয়েছিলেন দারুণ ফর্মে থাকা তামিম ইকবালকে। রানের খাতা না খুলেই ফিরে যেতে হয়েছে বাঁহাতি এই ওপেনারকে। নিজের পরের ওভারে সাউদি আউট করেছেন সাব্বির রহমানকে। আর তারপরের ওভারে সাউদির শিকার হয়েছেন সৌম্য সরকার। তিনজনের কেউই পেরোতে পারেননি দুই অঙ্কের কোটা। দ্বাদশ ওভারে ১৪ রান করে মুশফিকও ধরেছেন সাজঘরের পথ।

অ্যাডাম মিলনের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে ফিরে গেছেন বাংলাদেশের অন্যতম ব্যাটিংভরসা।টস হেরে ফিল্ডিংয়ে নেমে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন বাংলাদেশের বোলাররা। রস টেলর ও কেইন উইলিয়ামসন নিউজিল্যান্ডকেবড় সংগ্রহের স্বপ্ন দেখালেও ইনিংসের শেষপর্যায়ে দারুণ বোলিং করেছেন রুবেল-মাশরাফি-সৈকতরা। নিউজিল্যান্ডকে আটকে দিয়েছেন ২৬৫ রানে। মাত্র ১৩ রানের বিনিময়ে তিন উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

চ্যাম্পিয়নস ট্রফিতে প্রথম ম্যাচ খেলতে নামা তাসকিন আহমেদ নিয়েছেন দুই উইকেট। একটি করে উইকেট গেছে মুস্তাফিজ ও রুবেলের ঝুলিতে।নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলেছেন টেলর। অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে এসেছে ৫৭ রান। ৩৬ ও ৩৩ রানের ছোট দুটি ইনিংস খেলেছেন নেইল ব্রুম ও ওপেনার মার্টিন গাপটিল।

চ্যাম্পিয়নস ট্রফিতে টিকে থাকতে হলে আজ জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশ ও নিউজিল্যান্ডের সামনে। জয়ী দলের সামনেই শুধু টিকে থাকবে সেমিফাইনালে যাওয়ার আশা। পরাজিত দলকে বিদায় নিতে হবে আইসিসির জনপ্রিয় এই প্রতিযোগিতা থেকে।

http://www.anandalokfoundation.com/