13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারতীয় কোচের পদ থেকে বাদ পড়ছেন কুম্বলে?

admin
May 25, 2017 7:48 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক:  ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ অনিল কুম্বলের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির পর।  চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিতে দল দেশ ছাড়ার এক দিনের ব্যবধানে নতুন কোচের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে ভারতীয় ক্রিকেটবোর্ড (বিসিসিআই)।

বিসিসিআইয়ের বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, ‘ভারতীয় ক্রিকেট দলের (পুরুষ) জন্য হেড কোচ নিয়োগ দেওয়া হবে’। অবশ্য তাতে আরো লেখা, পরবর্তী কোচ নির্বাচনেও বিবেচনায় থাকবে বর্তমান কুম্বলের নাম।

গতবার রবি শাস্ত্রীকে সরিয়ে বেছে নেওয়া হয়েছিল কুম্বলেকে। অবশ্য তা নিয়ে অনেক জলঘোলা হয়েছিল। তিন সদস্যের এই কমিটিতে রয়েছেন সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষ্মণ।

বিসিসিআইয়ের এই পদক্ষেপে অনেকেই মনে করছেন, কুম্বলেকে নিয়ে খুব একটা খুশি নন তাঁরা। সম্প্রতি বিসিসিআইয়ের পরিচালনা কমিটির কর্মকর্তাদের সঙ্গে দেখা করে খেলোয়াড়দের বেতন-ভাতা বাড়ানোর দাবি জানিয়েছিলেন কুম্বলে। আরতাতেই চটেছেন বোর্ড কর্মকর্তারা।সেই সভায় কুম্বলে খেলোয়াড়দের বেতন ১৫০ শতাংশ বাড়ানোর দাবি জানিয়েছিলেন। পাশাপাশি কুম্বলে নিজের বেতন বছরে সাড়ে সাত কোটি করারও দাবি জানিয়েছিলেন। তাঁর বর্তমান বেতন ৬ কোটি ২৫ লাখ রুপি।

গত বছর ২৩ জুন ভারতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন কুম্বলে। জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে শুরু। তাঁর কোচিংয়ে ভারত ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতেছে। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে জায়গা করে নিয়েছে ভারত।অবশ্য এর আগে শোনা গিয়েছিল, ভারতীয় যুব দলের কোচ রাহুল দ্রাবিরকে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হবে। আরো বড় দায়িত্ব দেওয়া হবে কুম্বলেকে। কিন্তু তা আর হচ্ছে না সেটা ধরেই নেওয়া যায়।

http://www.anandalokfoundation.com/