13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুরের রামগতিতে ভোট কেন্দ্রে সংঘর্ষ, ৪ পুলিশ সহ আহত-২০

admin
May 23, 2017 10:35 pm
Link Copied!

লক্ষ্মীপুর প্রতিনিধি ঃ লক্ষ্মীপুরের রামগতিতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুইটি ওয়ার্ডে ধাওয়া-পাল্টা ও সংঘর্ষের ঘটনায় ৩জন গুলিবিদ্ধসহ অন্তত ২০জন আহত হয়েছে। মঙ্গলবার দুপুরে বড়খেরি ইউনিয়নের দক্ষিন রঘুনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও মুজাস্বর বাড়ী দরজা অস্থায়ী ভোট কেন্দ্রে এঘটনা ঘটে। এসময় ভোট কারচুপির অভিযোগে একটি কেন্দ্র সাময়িকভাবে স্থগিত করে প্রিজাইডিং কর্মকর্তা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সকাল ১০টার পরে বড়খেরী ইউনিয়নের ৭নং ওয়ার্ড মুজাস্বর বাড়ী দরজা অস্থায়ী ভোট কেন্দ্রে ইউপি সদস্য প্রার্থী বেলাল তার সমর্থকদের নিয়ে দেশীয় অ¯্রসহ কেন্দ্র দখল করে জাল ভোট দেয়। খবর পেয়ে অপর ইউপি সদস্য প্রার্থী জমির তার সর্থকদের নিয়ে বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে ১০ রাউন্ড গুলিবর্ষন করে। এক ৩ জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়। এ এস আই ইমাম হোসেন, জহির চেরাং ও শামচুন্নাহারকে গুলিবিদ্ধবস্থায় স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। অন্যদিকে দক্ষিণ রঘুনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইউপি সদস্য মিজান ও মোশাররফ সর্মথকদের মধ্যে সংঘর্ষে দুই পুলিশ সহ আরো ১৫ জন আহত হয়।
প্

রসঙ্গত মেঘনা উপকূলীয় অঞ্চল রামগতির চরআলগী, বড়খেরী ও বিচ্ছিন্ন দ্বীপ চর আবদুল্লাহসহ ৩টি ইউনিয়নের ইউপি নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা ও উৎসব মুখর পরিবেশে  মঙ্গলবার সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। নারী পুরুষ ভোটাররা লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

ভোট কেন্দ্র গুলোতে পুরুষ ভোটারের চাইতে নারী ভোটারদের উপস্থিতি রয়েছে বেশী। নির্বাচনী এলাকার চর আলগী ইউনিয়নের মুিদনাতুল উলুম কাওমি মাদ্রাসা, চর নেয়ামত সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর পূর্ব চর সেকান্তর প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি ভোট কেন্দ্র পর্যবেক্ষনে এমন দৃশ্য দেখা গেছে।তবে এখনো পর্যন্ত কোথাও কোন ধরণের সহিংস ঘটনার খবর পাওয়া যায়নি।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৮ জন ও সাধারন সদস্য পদে ৯৭জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এসব ইউনিয়নে মোট ভোটার সংখ্যা  রয়েছে ৩৫ হাজার ৩৮৮জন।

http://www.anandalokfoundation.com/