13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশের চাওয়া আয়ারল্যান্ডের জয়

admin
May 21, 2017 6:17 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক:  কোনো ম্যাচ চলার সময় বৃষ্টি হানা দিলে স্বভাবতই বিরক্তি আসে ক্রিকেটপ্রেমীদের। কাঁটছাট হয় ম্যাচের দৈর্ঘ্য। কখনো কখনো তো পরিত্যক্তই হয়ে যায় ম্যাচটি। ঠিক যেমনটি হয়েছিল ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচটি।

স্বাগতিক আয়ারল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছিল বাংলাদেশকে। তবে আজ নিউজিল্যান্ড-আয়ারল্যান্ডের ম্যাচটিতে যদি বৃষ্টি হানা দেয়, তাহলে হয়তো খুশিই হবেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। তাহলে যে টিকে থাকবে বাংলাদেশের শিরোপা জয়ের স্বপ্ন।

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটিতে বেশ ভালো অবস্থানে থেকেও শেষপর্যন্ত হতাশ হতে হয়েছিল বাংলাদেশকে। বৃষ্টির কারণে ম্যাচটি শেষমেশ ভেস্তেই গিয়েছিল। আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ অবশ্য দেখিয়েছে দারুণনৈপুণ্য। ব্যাটে-বলে সমান দাপট দেখিয়ে ম্যাচটি জিতে নিয়েছিল আট উইকেটে। কিন্তু মাঝখানে নিউজিল্যান্ডের বিপক্ষে অনেক লড়াই করেও শেষপর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল টাইগারদের।

ফলে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছে নিউজিল্যান্ড। সংগ্রহ করেছে ৮ পয়েন্ট। আর তিনটি ম্যাচখেলে বাংলাদেশের সংগ্রহ ৬ পয়েন্ট। আয়ারল্যান্ডের ঘরে জমা হয়েছে মাত্র ২ পয়েন্ট। সেটিও সেই বাংলাদেশের সঙ্গে পরিত্যক্ত হওয়া ম্যাচটির কল্যাণে।

আয়ারল্যান্ড যদি আজ নিউজিল্যান্ডকে হারের স্বাদ দিতে পারে বা ম্যাচটি যদি পরিত্যক্ত হয়, তাহলেই কেবল টিকে থাকবে বাংলাদেশের সিরিজ জয়ের আশা। আর নিউজিল্যান্ড যদি আজ আয়ারল্যান্ডকে হারিয়ে দেয় তাহলে তাদের ঘরে জমা হবে ১২ পয়েন্ট। শেষ ম্যাচটি বাংলাদেশ জিতলেও কোনো লাভ হবে না।

তবে র্যাঙ্কিংয়ের দিকটি মাথায় রাখলে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য। এই ম্যাচটি জিতলে রেটিং পয়েন্ট অনেকটাই বাড়িয়ে নিতে পারবেন মাশরাফিরা।

http://www.anandalokfoundation.com/