13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে আনসারের পিসি দেলোয়ার’র দুর্নীতি!

admin
May 21, 2017 10:30 am
Link Copied!

রাজিব শর্মা, চট্টগ্রাম :: নগরীর আনসার দক্ষিণ জোনের বন্দর থানার বন্দর নিরাপত্তা শাখা- ১ এ কর্মরত পিসি দেলোয়ারের লাগামহীন দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। তার সাথে রয়েছে কিছু উপরের লেবেলের দুর্নীতিবাজ কর্মকর্তাও।

যারা সংঘবদ্ধ চক্র হিসেবে পরিচিত। পিতা: মমিন উল্লাহ, গ্রাম- সালেহপুর, ডাক-শীবপুর, উপজেলা- সদর, জেলা- নোয়াখালী। বর্তমান ঠিকানা- আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় বিলাস বহুল ফ্ল্যাট নিয়ে স্বপরিবারে অবস্থান। যার মাসিক ভাড়াও বিশাল অংকের। সে বিগত ২০ বছর যাবত চট্টগ্রামে প্রথমে আনসার, পরে এপিসি ও পিসি পদে কর্মরত আছেন।

বর্তমানে তিনি চট্টগ্রাম মহানগর আনসার দক্ষিণ জোনের, বন্দর থানাধীন বন্দর নিরাপত্তা শাখা-১ এর পিসি বন্দর নিরাপত্তার প্রায় ৮ শতাধিক এবং ১১টি আনসার গার্ডের দায়িত্বে নিয়োজিত। ২০০৪ সাল থেকে আজ পয্যন্ত একই গার্ডে অর্থাৎ বন্দর নিরাপত্তায় বহাল তবিয়তে দায়িত্ব্ররত আছেন! কর্মজীবনের পুরোটাই চট্টগ্রামে জেলায় কাটিয়েছেন।

আনসার বাহিনীর নিয়ম অনুযায়ী কোন আনসার নিজ জেলায় চাকরী করার নিয়ম না থাকলেও সে পিসি দেলোয়ার হোসেনের জন্য কোন নিয়ম নীতি নেই মনে করেন স্থানীয় সাধারণ আনসাররা।
আনসার বাহিনীতে কর্মরত অবস্থায় চট্টগ্রামের বাইরে একদিনের জন্য ও যায়নি বলে নাম প্রকাশ না করার শর্তে একাধিক আনসার সদস্য বলেন।

অনুসন্ধানে বেরিয়ে আসে, সেই পিসি দেলোয়ারের ইতিহাস,সে নাকি নোয়াখালী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্বে রয়েছেন। নোয়াখালী ও চট্টগ্রামের বিএনপি, জামায়াত আন্দোলনের বিরাট অর্থ যোগান দাতা বলে বিশ্বস্ত সুত্রে প্রতিয়মান।

পিসি দেলোয়ার হোসেনের সঠিক ও ভুয়া পরিচয় অনুসন্ধানে বেরিয়ে আসে। তার স্মাট কার্ড নং-২৩৫৬৯, দুই ঠিকানায় প্রশিক্ষণ ও সনদপত্রের বিবরণ: (১) আনসার প্রশিক্ষণ সনদ নং-৪৯৬/৯৫(১৮-আপ-১১১৬৭২), তারিখ:০৩/১১/১৯৯৫ইং হতে ২৩/১১/১৯৯৫ইং পর্যন্ত, স্থান- জোরার গঞ্জ, চট্টগ্রাম, ঠিকানা: মো. দেলোয়ার হোসেন, পিতা- মৃত মমিন উল্লাহ, গ্রাম-শান্তিবাগ, থানা-ডবলমুরিং, জেলা- চট্টগ্রাম।

(২) পিসি/ এপিসি প্রাক অংগীভুতকরণ প্রশিক্ষণের প্রত্যায়ন নং-০৮১, তারিখ ১০/৬/২০০০ ইং হতে ২৩/৬/২০০০ ইং পর্যন্ত, রেঞ্জ সদর দপ্তর, চট্টগ্রাম, ঠিকানা-মো: দেলোয়ার হোসেন, পিতা- মৃত মমিন উল্লাহ,গ্রাম- শান্তিবাগ, ডাক-শান্তিবাগ, থানা- ডবলমুরিং, জেলা-চট্টগ্রাম। আর তার পিসি মৌলিক প্রশিক্ষণ সনদ নং- এ০১/১২০৮০৮৪,তারিখ১৮/০৯/২০১০ ইং হতে
২২/১০/২০১০ ইং পর্যন্ত। স্থান- আনসার একাডেমী।

এখানে তার ঠিকানা হচ্ছে নাম: মো.দেলোয়ার হোসেন, পিতা-মমিন উল্লাহ, গ্রাম- সালেপুর, ডাকঘর- শিবপুর, থানা-সদর, জেলা- নোয়াখালী।

অনুসন্ধানে আরো বেরিয়ে আসে, তার নবম শ্রেণী রেজিষ্ট্রেশন কার্ড ভুয়া ও বানোয়াট। ভুয়া রেজি: নং- ১০১০৬৩, প্রদানের তারিখ: ২৬/০৭/১৯৯৩ ইং, যার কোন কিছুই ঠিক নাই। পিসি দেলোয়ারের সাথে প্রতিবেদকের ফোনে আলাপকালে এই সব কিছু জানতে চাইলে মিথ্যা বলে জানান।

এ ব্যাপারে জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে একাধিক আনসার কান্না জড়িত কন্ঠে বলেন, আমরা গরীব, পেটের দায়ে চাকরী করি।

আমাদের কথা জানতে পারলে, আমাদের উপর মারাত্বক বিপদ হবে।আল্লাহের দোয়াই সাংবাদিক ভাই আপনি আমাদের নাম বলবেন না।

http://www.anandalokfoundation.com/