13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে স্কুল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত

admin
May 21, 2017 12:11 am
Link Copied!

রাজিব শর্মা, চট্টগ্রামঃ বাংলাদেশ ব্যাংকের আর্থিক অন্তর্ভূক্তিমূলক কর্মসূচির আওতায় এবং বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের সহযোগিতায়, স্কুল শিক্ষার্থীদের সঞ্চয়ী মানসিকতা ও ব্যাংকিং সেবা সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে স্কুল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার চট্টগ্রামের ওয়াজিউল্লাহ ইন্সটিটিউটে এ মেলা অনুষ্ঠিত হয়। উক্ত মেলায় ইসলামী ব্যাংকের আগ্রাবাদ কর্পোরেট শাখা লিড ব্যাংক হিসেবে অন্যান্য ব্যাংকের সাথে যৌথ উদ্যোগে মেলার আয়োজন করে।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর এস কে সুর চৌধুরী প্রধান অতিথি হিসেবে মেলার আনুষ্ঠানিক
উদ্বোধন করেন। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী
মো. আব্দুল হামিদ মিঞা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম আঞ্চলিক অফিসের প্রধান এক্রিকিউটিভ ডিরেক্টর মো. হুমায়ুন কবির, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপব্যবস্থাপক আবু রেজা মো. ইয়াহিয়া ও উপব্যবস্থাপক মোহাম্মদ মনিরুল মওলাসহ বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মেলায় ৫৭টি তফসিলি ব্যাংক অংশগ্রহণ করে। শিক্ষার্থীদের আকৃষ্ট করতে মেলায় ব্যাংকিং সেবার উপর ভিডিও প্রদর্শনী, কুইজ প্রতিযোগিতা, স্টল প্রদর্শনী ও র্যালির আয়োজন করা হয়। এবারের স্কুল ব্যাংকিং মেলার স্লোগান ছিল ‘এসো, লিখি-পড়ি সঞ্চয় করি, জীবন গড়ি’। চট্টগ্রাম অঞ্চলের ৫৫ টি স্কুলের প্রায় ৫৫০ জন শিক্ষার্থী এ মেলায় অংশগ্রহণ করে।

http://www.anandalokfoundation.com/