13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রথম ম্যাচের ভুল শুধরে মাঠে নামছেন মাশরাফিরা

admin
May 19, 2017 4:31 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক :  আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটা বৃষ্টির গর্ভে না গেলে ফল কি হতো, বলা মুশকিল। টপঅর্ডারের ব্যাটসম্যানরা মোটেও ভালো করতে পারেননি সেদিন। সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসানরা আইরিশ বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে কাজটা কঠিন করে দিয়েছিলেন।

তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ দলের হাল ধরলেও প্রথম ম্যাচটাতে সতীর্থদের ব্যাটিং প্রদর্শনীতে মোটেও খুশি নন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের ব্যাটিং ভালো হলেও ২০ রানের আক্ষেপ থেকেই যায় মাশরাফির। তবে তৃতীয় ম্যাচে আর আর কোনো হা-হুতাশ করতে চান না ম্যাশ।

আয়ারল্যান্ডকে এই ম্যাচে হারিয়ে টুর্নামেন্টে টিকে থাকতে চান টাইগার অধিনায়ক।আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে আগের ম্যাচের ভুলগুলো শোধরাতে চান মাশরাফি। তিনি বলেন, ‘এই ম্যাচটাতে জয়ের বিকল্প নেই। আগের ম্যাচের ভুলগুলো এই ম্যাচের আগে শোধরাতে হবে।’ ব্যাটসম্যানদের আরো বেশি দায়িত্বশীল হওয়ায় পরামর্শ দিয়েছেন টাইগার দলনেতা। তিনি বলেন, ‘ব্যাটিংটা খুব একটা ভালো হচ্ছে না।

টপঅর্ডারের ব্যাটসম্যানদের আরো দায়িত্বশীল হওয়া উচিত।’ আইরিশদের বিপক্ষে মাঠে নামার আগে ব্যাটসম্যানদের কত  রান করতে হবে, সে সম্পর্কেও একটা ধারণা দিয়ে দিলেন মাশরাফি। তিনি বলেন, ‘এখানকার উইকেটগুলোতে রান হচ্ছে। তাই জিততে হলে ২৭৫-২৮০ রান করতে হবে।’

প্রথম দুটি ম্যাচের হতাশা ঝেড়ে ফেলে তৃতীয় ম্যাচে মাঠে নামতে সতীর্থদের আহ্বান জানিয়েছেন মাশরাফি। তিনি বলেন, ‘এখন আর নেতিবাচক ধারণা ধরে রাখার উপায় নেই। দল হিসেবেই এই ম্যাচে জয় তুলে নিতে হবে আমাদের। মনে রাখতে হবে, আয়ারল্যান্ডের মাটিতে তাদের হারানো কিন্তু কঠিন। তাই আমাদের সর্বোচ্চটুকুদিয়েই চেষ্টাটা করতে হবে।’ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের শুরুটাই হয়েছিল হতাশা দিয়ে। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি।

যতটুকু খেলা হয়েছিল, তাতে নিশ্চিতভাবেই বাংলাদেশ ছিল চালকের আসনে। কিন্তু ম্যাচটা শেষপর্যন্ত ভেস্তে যাওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয়েছিল দুই দলকে। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে দেখতে হয়েছে হারের মুখ। অনেক লড়াই করেওশেষপর্যন্ত নিউজিল্যান্ডের কাছে হেরে গেছে চার উইকেটের ব্যবধানে।ফলে দুটি করে ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নিউজিল্যান্ড।

দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ঘরে জমা হয়েছে ২ পয়েন্ট করে। এখনকার হিসেবে শিরোপা জয়ের পথে অনেকখানিই এগিয়ে গেছে নিউজিল্যান্ড। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচটি জিতলে শিরোপার দৌড়ে টিকে থাকতে পারবে টাইগাররা।

http://www.anandalokfoundation.com/