13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাদকের হাট রূপগঞ্জের গুতিয়াব

admin
October 25, 2015 6:18 pm
Link Copied!

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ রূপগঞ্জ উপজেলা সদর ইউনিয়ন গুতিয়াব এলাকায় মাদকের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করেও এর কোন সুফল পাচ্ছেনা স্থানীয় সচেতন মহল। মরন নেশা ইয়াবা সহ হাতবাড়ালেই পাওয়া যায় যেকোন মাদকজাত দ্রব্য। এখানে মাদক বিক্রয় যেন এক প্রকার ওপেন সিক্রেট। ভয়ানক মাদক নিয়ন্ত্রনে চিহ্নিত শন্ত্রাসীসহ একটি সঙ্গবদ্ধ চক্র গড়ে তুলেছে সংক্রিয় সিনডিকেট। এই সিনডিকেটের মাধ্যমে প্রতিদিন প্রায় লক্ষ টাকার মাদক হাতবদল হয় এইসব এলাকা থেকে।

উপজেলা সদর ইউনিয়ন বাঘবের সিটিমার্কেট, দক্ষিনবাগ, রূপগঞ্জ, পিতলগঞ্জ, মুশরী, চোরাবো, জাঙ্গীর সহ পূর্বাচল উপশহরের বিভিন্ন এলাকায় মাদক যায় এখানথেকে। নেশার অর্থ যোগান ও ব্যাবসা নিয়ন্ত্রনকে কেন্দ্রকরে এসব এলাকায় বৃদ্ধিপেয়েছে সন্ত্রাসী কর্মকান্ড সহ ছিনতাই, ডাকাতী, চুরি ও ব্লাকমেইলিং এর মতো অনৈতিক কর্মকান্ড। আশোক্ত হচ্ছে স্কুল কলেজে পড়ুয়া উঠতি বয়সের তরুণ তরুনীরাও। যারফলে সচেতন অভিবাবক মহল তাদের ছেলে মেয়ে নিয়ে চড়ম হতাশায় জীবন যাবপন করছেন। প্রশাসনের সাথে লিয়াজু করেই নাকি চলছে ব্যাবসা অভিযোগ অবিভাবকদের। যদিও দু-একজনকে গ্রেফতার করে তাও উপযুক্ত সাজা না হওয়ার কারনে অল্প দিনেই জামিনে হাজত থেকে বের হয়ে আবার নিত্য নতুন কৌশল অবলম্বন করছে মাদক ব্যাবসায়ীরা।

স্থানীয় সূত্রে জানাযায় গুতিয়াব এলাকার মাদকের অন্যতম হোতা আব্দুল মজিদের ছেলে সোহরাওয়ারদী ওরফে ইয়াবা সোহরাওয়ারদী এবং রানা মিয়ার স্ত্রী চম্পা এছাড়া আহাম্মদ আলীর ছেলে আসাদ, রামাদাস, হোসেন আলীর ছেলে ছোলেয়মান, বসু মিয়ার ছেলে বাদল, হাবিবুর মিয়ার স্ত্রী হেলেনা দীর্ঘদিন যাবৎ এই অসাধু মাদক ব্যবসা করে আসছে। সবকিছু জেনেও এদের ভাড়া করা সন্ত্রাসীদের ভয়ে প্রতিবাদ করতে পারেনা জনগন। মাদকের অন্যতম ডিলার সোহরাওয়ারদী ও একাধিকবার হাজতবাস আসামী চম্পার কাছে জিম্মি গুতিয়াব এলাকাবাসী। অভিযোগ রয়েছে ঐসব এলাকার সরকারদলীয় প্রভাবশালী নামধারি নেতাদের প্রতিও। মাদক বন্ধে উপযুক্ত পদক্ষেপ ও এদেরকে প্রশাসনের আওতায় এনে উপযুক্ত সাজা দেওয়া হোক এটাই এখন এলাকাবাসীর দাবী।

http://www.anandalokfoundation.com/