13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আংগারিয়ায় প্রধান শিক্ষক কর্তৃক ছাত্রীদের যৌন হয়রানীর অভিযোগ

admin
April 24, 2017 9:35 pm
Link Copied!

শরীয়তপুর প্রতিনিধি ॥  শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের চর নিয়ামতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের যৌন হয়রানীর অভিযোগ উঠেছে। অভিযোগটি ওঠে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা আবু তাহেরের বিরুদ্ধে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। শিক্ষকের অবসারণ ও বিচারের দাবীতে মিছিল করেছে এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানাযায়, চর নিয়ামতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা আবু তাহের বিভিন্ন সময় ছাত্রীদের যৌর হয়রানী করে। এ বিষয়ে বিদ্যালয়ের একাধিক ছাত্রী সোমবার দুপুরে প্রতিবেদকের কাছে অভিযোগ করে। সর্ব শেষ গত বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান ক্লাশ চলাকালীন সময় পঞ্চম শ্রেণীর এক ছাত্রীকে জড়িয়ে ধরে এবং স্পর্শকাতর স্থানে হাত দেয়। এতে ঐ ছাত্রী কান্না করতে করতে বাড়ি চলে যায়। শিক্ষককের ভয়ে বিদ্যালয়ে আসা বন্ধ করে দেয় ছাত্রী। সোমবার পরীক্ষায়ও অংশ গ্রহন করেনি যৌন হয়রানীর শিকার ঐ ছাত্রী। তাৎক্ষনিক ভাবে যৌন হয়রানীর শিকার ছাত্রীর মা বিদ্যালয়ে এসে ঘটনার প্রতিবাদ করে। এ ঘটনায় এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।

যৌন হয়রানীর শিকার কয়েকজন শিক্ষার্থী বলে, প্রধান শিক্ষক স্যার খুব খারাপ। স্যার বিভিন্ন সময় ক্লাশে পড়া না পারলে আমাদের গায়ে হাত দেয়, মেয়েদের জড়িয়ে ধরে। কয়েকদিন আগে আমাদের সমাজ বিজ্ঞান ক্লাশের এক ছাত্রীকে ব্লাক বোর্ডে কিছু লেখার কথা বলে জড়িয়ে ধরে। পরে ও কান্না করতে করতে বাড়ি চলে যায়। পরীক্ষা দিতেও আসেনি। আমরা এ ঘটনায় ম্যাডামদের জানিয়েছি। কেউ কিছু বলে না।

স্থানীয় নাম না প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানায়, প্রধান শিক্ষক এর আগেও অনেক ছাত্রীর সাথে কয়েকবার এ রকম ঘটনা ঘটিয়েছে। সর্ব শেষ বৃহস্পতিবার ক্লাশে এক ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এ বিষয়ে শনিবার বিকেলে এলাকায় প্রধান শিক্ষকের বিচার ও অবসারণ দাবী করে মিছিল করেছে এলাকাবাসী। এরকম একটি ঘটনার বিচার হওয়া অত্যন্ত জরুরী।

অভিযুক্ত প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা আবু তাহের বলেন, আমি ব্যস্ত আছি। আপনার সাথে এই ব্যাপারে পরে যোগাযোগ হবে বলে সংযোগটি বিছিন্ন করেদেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মজিবর খানের সাথে তার ব্যবহারিত মোবাইল ফোন ০১৭২৯৮৪৩৪০৩ এই নাম্বারে একাধিক বার যোগাযোগ করার চেষ্ঠা করা হলেও তাকে পাওয়া সম্ভব হয়নি।

সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ আজিজুর ইসলাম বলেন, এখন পর্যন্ত কেউ এ বিষয়ে আমার কাছে অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

http://www.anandalokfoundation.com/