13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ছেলের শোকে প্রান গেল বাবার

admin
April 19, 2017 8:48 pm
Link Copied!

মোঃ মাসুদুর রহমান শেখ শার্শা বেনাপোল প্রতিনিধি: ক্যানসার আক্রান্ত একমাত্র ছেলেকে ভারতে চিকিৎসা করাতে গিয়ে সেখানে ছেলের মুত্যুর শোকে হৃদক্রিয়া বন্ধ হয়ে নিহত বাবা রফিকুল ইসলামের(৪২) লাশ আজ বুধবার সকালে ফেরত পাঠিয়েছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ। পরে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশ নিহতের পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষে মৃতদেহ তার পরিবারের হাতে তুলে দেয়।
এর আগে গতকাল মঙ্গলবার সকালে নিহত রফিকুল ইসলামের ছেলে ক্যানসার আক্রান্ত আসাদের(১৩) লাশ তার পরিবারের হাতে তুলে দিয়েছিল পুলিশ।
পুলিশ ও নিহতের পরিবার সুত্রে জানা যায়, ৬ষ্ট শ্রেনীর ছাত্র একমাত্র ছেলে আসাদ(১৪) ক্যানসার আক্রান্ত হয়।  তাই বাবা দেশে আপ্রান চেষ্টা করেন বাঁচানোর। ঢাকার গাজিপুর মহানগর ৩ নাম্বার ওয়ার্ডের গবিন্দ বাড়ি গ্রামের  বাসিন্দা বাবা রফিক ইতিমধ্যে তার জমি-জমা বিক্রী করে ডাক্তারের পরামর্শ মত ৪ মাস ধরে ছেলের পিছনে অর্থ খরচ করেছেন। ডাক্তার ও  আশ্বস্ত করে আসছিলো ছেলে সুস্থ্য হয়ে উঠবে। কিন্তু দিন দিন ছেলের শারিরীক অবস্থা উন্নতির পরিবর্তে খারাপের দিকে যাওয়ায় বাবার মন ভালো বলছিলো না। তাই তিনি আত্মীয়ের পরামর্শে ছেলেকে উন্নত চিকিৎসা করাতে  গত (১৩ এপ্রিল)  ছোটেন ভারতে।
কিন্তু কোন কাজ হলোনা। ডাক্তার বললেন,ছেলের যে হাল করে এনেছেন তাতে বাঁচানোর কোন সুযোগ নেই। অযাথা টাকা খরচ না করে বাড়িতে ফেরত নিয়ে যান।
এতে বাবার স্বপ্ন যেন সব শেষ। ছেলের নিশ্চিত  মৃত্যু। ১৭ এপ্রিল ছেলেকে সাথে নিয়ে বাড়িতে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। এর মধ্যে হঠাৎ বেশি অসুস্থ্য হয়ে পথি মধ্যে মারা যায় ছেলে। ছেলের লাশ নিয়ে বাড়িতে ফিরছিলেন বাবা। এসময় বাংলাদেশ ঢোকার আগ মুহূর্তে সন্ধ্যায় ভারতের পেট্রাপোল চেকপোষ্টে হঠাৎ হৃদক্রীয়া বন্ধ হয়ে মারা যায় বাবা।
এদিকে  বাবা ছেলের এমন মৃত্যুর খবর শুনে এক নজর দেখতে দুই পার চেকপোষ্টে উৎসুক মানুষের ভিড় জমছিল। তাদের সবার চোখে, মুখে ছিলো বেদনার ছাঁপ। বলছিলেন এখন খবর কখনো শুনেনি তাই দেখতি এসেছি।
বেনাপোল ইমিগ্রেশনের উপপরিদর্শক এস আই ফজলুল হক জানান, বাবা ছেলে এমন মৃত্যুর খবর আগে কখনো শুনেনি। এটা অত্যন্ত হৃদয় বিদারক ঘটনা। তাদের লাশ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে দেওয়া হয়েছে।

http://www.anandalokfoundation.com/