13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নাটোরের মেধাবী সালমার উচ্চ শিক্ষা নিয়ে শংকা

admin
August 16, 2015 5:39 pm
Link Copied!

নাটোর প্রতিনিধিঃ দারিদ্রতার সাথে লড়াই করে এইচএসসি পরীক্ষায় ভাল ফলাফল করেও অভাব অনটনের চাপে শিক্ষা জীবনের ইতি টানতে হচ্ছে নাটোর সদর উপজেলার আগদিঘা গ্রামের দিনমজুর সোলেমান দরজির মেধাবী মেয়ে সালমা খাতুনকে। সালমার স্বপ্ন ছিল উচ্চ শিক্ষা গ্রহণ করে আইনজীবী হওয়ার কিন্তু আর্থিক সংকটে তার উচ্চ শিক্ষা গ্রহণ নিয়ে শংকা দেখা দিয়েছে।

অদম্য ইচ্ছা আর কঠোর পরিশ্রমের কারনে এবারের এইচএসসি পরীক্ষায় একডালা বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজ থেকে সালমা মানবিক বিভাগে জিপিএ-৫ পেয়েছে আর ছোট ভাই মোহম্মদ শাহিন নাটোর সিটি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ৪ দশমিক ৩৮ পেয়ে পাশ করেছে। দিনমজুর বাবার পক্ষে দু’ভাই বোনের লেখাপড়ার খরচ যোগানো সম্ভব না হওয়ায় সালমার উচ্চ শিক্ষা নিয়ে শংকা দেখা দিয়েছে। আর্থিক কারনে প্রাইভেট পড়ার সুযোগ হয়নি তবে ছোট দু’ভাই বোন সহ নিজের পড়ার খরচ গ্রামের একটি কোচিং সেন্টারে চাকরী করতে হয়েছে।

আর্থিক সঙকট থাকায় কলেজ কর্তৃপক্ষ সালমার  মাসিক বেতন  না নিয়ে শুধু পরীক্ষার ফি নিয়েছে। বাবা সোলেমান আলী জানান, শিক্ষকদের কাছে শুনেছেন তার মেয়ে মেধাবী তাই খেয়ে না খেয়ে পড়ার খরচ যোগার করেছি কিন্তু এখন আর পারছিনা। প্রতিবেশী সহপাঠি আর শিক্ষকদের সহায়তায় সালমা এইচএসসির গন্ডি পেরোলেও অদম্য ইচ্ছা থাকার পর সালমার উচ্চ শিক্ষা নিয়ে এখন অনিশ্চয়তা দেখা দিয়েছে।

http://www.anandalokfoundation.com/