13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আশাশুনিতে যাত্রাপালার নামে জুয়া ও নগ্ন নৃত্যের জমজমাট আসর

admin
January 18, 2017 6:44 pm
Link Copied!

মোশাররাফ সাতক্ষিরা প্রতিনিধি : কালিগঞ্জ ও আশাশুনি উপজেলার সীমান্তবর্তী কোদন্ডা সব্দালপুর হাজরা কালীমন্দিরের উন্নয়নের লক্ষ্যে যাত্রার নামে চলছে সারা রাত্রব্যাপী জুয়া, অশ্লীল ও নগ্ন নৃত্য এবং জমজমাট মাদক ব্যবসা। প্রশাসনের সহযোগীতায় যাত্রার নামে এহেন অপকর্ম চলছে বলে জানাগেছে।

রবিবার থেকে শুরু হয় এই যাত্রাপালা। তাছাড়া গ্রামবাংলার ঐতিহ্য যাত্রা পালার অন্তরালে চালিয়ে যাচ্ছে জুয়ার আসর, নগ্ন নৃত্যে ও দেহ ব্যবসা। যার প্রভাব পড়তে শুরু করেছে উঠতি বয়সীদের উপর। আর অন্যদিকে জুয়াড়ীরা হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। নিঃস্ব হচ্ছে সাধারণ মানুষেরা।

সরেজমিনে খোঁজ খবর নিয়ে জানা গেছে, দুই উপজেলার জিরো পয়েন্টে অবস্থিত হওয়ায় ‘নিরাপদ জোন’ হিসেবে কোদন্ডা সব্দলপুরের এলাকাটি এ স্থানটি বেছে নিয়েছে। এলাকাটি অপেক্ষাকৃত নির্জন হওয়ায় জুয়াড়ীরা যাত্রার নামে রাত্রব্যাপি জুয়ার আসর বসিয়ে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

প্রশাসনিক ভাবে নজরদারী না থাকায় ওই এলাকায় নির্বিঘ্নে চলছে জুয়া, অশ্লীল নৃত্য ও জমজমাট মাদক ব্যবসা। ফলে ধ্বংসের পথে ধাবিত হচ্ছে স্থানীয় যুবসমাজ ও শিক্ষার্থীরা। যাত্রা প্যান্ডেলে কোন বেষ্টনীর আশেপাশে দেখা মেলে অসংখ্য শিশু কিশোরদের, যারা মাধ্যমিক স্থরের গন্ডি পার হয়নি। প্যান্ডেলের পাশেই ছয় গুটির দুইটি জুয়ার বোর্ড ও চরকি বোর্ড এবং তাসের জমজমাট জুয়ার আসর বসে।

ছয় গুটির জুয়ার বোর্ডে ৫শত টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকার জুয়া খেলা চলছে। চরকি বোর্ডে ৫ টাকা থেকে শুরু করে ১শত টাকা পর্যন্ত জুয়া খেলা চলে। সন্ধ্যার পর পরই ওই এলাকা ও এলাকার বাইরের কিছু চিহ্নিত মাদক ব্যবসায়ী যাত্রা প্যান্ডেলের পাশে অবস্থান করে মাদক বিক্রির কাজে ব্যস্ত সময় পার করছেন।

টাকা দিলেই মেলে গাঁজা, মদ, ফেনসিডিল, ইয়াবা বড়ি। রাত ১১টা নাগাদ শুরু হয় কাঙ্খিত যাত্রাপালা। রাত যত গভীর হয় ততই বেড়ে যায় যাত্রার নামে বেহায়াপনা ! ভোর পর্যন্ত চলে উলঙ্গ ও নগ্ননৃত্য এবং যুবতী মেয়েদের শরীর প্রদর্শনী ! এ আসরে অর্থের বিনিময়ে কৌশলে যুবতী মেয়েদের সাথে দেহ ভোগের ব্যবস্থাও করেছে আয়োজকেরা। স্থানীয় মানুষেরা যাত্রার নামে এহেন জুয়া ও মাদক ব্যবসা বন্ধে উদ্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

http://www.anandalokfoundation.com/