13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির সমাবেশের অনুমতি সরকারের ব্যাপার না

admin
January 7, 2017 7:19 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বললেন, বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া না দেওয়ার বিষয়টি সম্পূর্ণভাবে আইনশৃঙ্খলা বাহিনীর বিষয়, এটা সরকারের কোনো ব্যাপার না।

আজ শনিবার দুপুরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে উইন্টার রান অ্যান্ড কার্নিভাল দৌড় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিএনপি যেকোনো কর্মসূচি পালন করলে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুমতি নিতে হবে। এখানে সরকারের কোনোকিছু করার নেই। আইনশৃঙ্খলা বাহিনী কর্মসূচির অনুমতি দিলে তারা করতে পারে। না দিলে করতে পারবে না।’

নির্দলীয় সরকারের অধীনে দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে দলটি। এ বছর এই দিনে দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিলসহ বেশকিছু কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি। পূর্বনির্ধারিত এসব কর্মসূচি পালনের সময় বিএনপির নেতাকর্মীদের পুলিশের বাধা এবং সরকারদলীয় নেতাকর্মীদের হামলার অভিযোগ ওঠে।

এ ছাড়া আজ এ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েও পায়নি বিএনপি। সমাবেশের অনুমতি না দেওয়া আর কর্মসূচিতে বাধার প্রতিবাদের আগামীকাল রোববার সারা দেশে বিক্ষোভের ডাক দিয়েছে দলটি।

এর মধ্যেই আজ সাভারে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সংসদ সদস্য ডা. এম এইচ মিল্লাত, সংসদ সদস্য ডা. এনামুর রহমান, বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার রাষ্ট্রদূত নুর আসিকিন মো. তায়েব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান প্রমুখ।

উইন্টার রান অ্যান্ড কার্নিভাল দৌড় প্রতিযোগিতার আয়োজন করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ। প্রতিযোগিতায় দেশি-বিদেশি ১৭০ জন তরুণ অংশ নেন।

http://www.anandalokfoundation.com/