13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে আত্মহত্যা,বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে মতবিনিময়

admin
January 5, 2017 12:01 am
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধি ॥ ঝিনাইদহের কালীগঞ্জে আত্মহত্যা, বাল্যবিবাহ, যৌতুক ও ইভটিজিং প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ।

বুধবার বেলা সাড়ে ১১টায় সরকারি নলডাঙ্গা ভুষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে কালীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. ছাদেকুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, ঝিনাইদহ জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, শাহনাজ পারভীন, সোনার বাংলার নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস, নলডাঙ্গা ভুষন স্কুলের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা প্রমুখ।

মতবিনিময় সভায় কালীগঞ্জ উপজেলার বিভিন্ন স্কুল,কলেজ মাদ্রাসার শিক্ষক, ছাত্রছাত্রী ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধের জন্য সোনার বাংলা ফাউন্ডেশনের পক্ষ থেকে বিদ্যালয়ের প্রধানদের হাতে অভিযোগ বক্স প্রদান করা হয়।

প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ বলেন, কালীগঞ্জ উপজেলাটি উন্নয়নের একটি মাফকাঠি। এখানে গ্রামের মহিলারা নিজ বাড়িতে অবসর সময়ে কম্পোজ সার তৈরি করে অধিক অর্থ আয় করছে। ফসল ও বিভিন্ন সবজিতে রাসায়নিক সার, কীটনাশক ব্যবহার ক্রমান্বয়ে কম হতে চলেছে।

http://www.anandalokfoundation.com/