13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালকিনি বিশ্ববিদ্যালয় কলেজ সরকারী করণের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

admin
December 11, 2016 9:25 pm
Link Copied!

মো. আমির সোহেল, কালকিনি (মাদারীপুর) প্রতিনিধিঃ
মাদারীপুরের কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ সরকারীকরণে দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়কের ভুরঘাটা নামকস্থানে অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় সকল যানচলাচল বন্ধ করে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ রোববার দুপরে দুই ঘন্টাব্যাপী এ কর্মসুচি পালন করা হয়েছে। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কলেজ আন্দোলন কমিটির আহবায়ক শিক্ষক আবু আলম, শিক্ষক ইয়াকুব খান শিশির, দেলোয়ার হোসেন দুলাল, বশির আহম্মেদ, কাজী কামরুজ্জামান, আজিজুল ইসলাম, রাহাত হোসেন, শিক্ষার্থী মো. পলাশ হোসেন, মো. নাজমুল হোসেন, শাহিন ফকির, মো. সামাদ, ইকরামুল হক, নাজমুল ইসলাম, সাকিবুল ইসলাম খলিল, মেজবাহ উদ্দিন সোহাগ, এস এম মনির হোসাইন, মো. শাহজালাল,   প্রমুখ। এসময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করে বলেন, আমাদের কলেজ জরুরী ভিত্তিতে সরকারীকরন করে দিন। আর তা না হলে আমরা আন্দোলন আগামীতে আরো কঠোরভাবে চালিয়ে যাব। আমাদের প্রাণের দাবি রক্ষা করুন।

কলেজ আন্দোলন কমিটির আহবায়ক আবু আলম আল্টিমেটাম দিয়ে বলেন, এই কলেজ সরকারীকরন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। তাতে যদি জীবন দিতে হয় তাও দেব।
এব্যাপারের কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আশ্রাফুল হক বলেন, কলেজ সরকারিকরনের দাবি এখন আমাদের শিক্ষক- শিক্ষর্থীদের প্রানের দাবিতে রুপ নিয়েছে। প্রধানমন্ত্রীর কাছে একটাই দাবি কলেজ সরকারীকরন করে দিন।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালা বলেন, আন্দোলন শান্তিপুর্নভাবে পালন হয়েছে। এখন পর্যন্ত কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি।

 

http://www.anandalokfoundation.com/